Home » মঞ্চ » সেলিম আল দীন স্মরণে আশ্চর্য সুন্দর এই বেঁচে থাকা

সেলিম আল দীন স্মরণে আশ্চর্য সুন্দর এই বেঁচে থাকা

Share Button

মিডিয়া খবর:-

নাট্যাচার্য সেলিম আল দীনের প্রয়াণ দিবস ১৪ জানুয়ারি। তাকে শ্রদ্ধা জানাতে তারেক মাসুদ সাংস্কৃতিক কেন্দ্র আয়োজন করেছে ‘আশ্চর্য সুন্দর এই বেঁচে থাকা’ মঞ্চনাটকের বিশেষ প্রদর্শনীর। ১১ জানুয়ারি রবিবার সন্ধ্যা সাড়ে ৬টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমীর পরীক্ষণ থিয়েটার হলে থাকছে এ আয়োজন। এটি তারেক মাসুদ সাংস্কৃতিক কেন্দ্রের প্রথম প্রযোজনা।

নাটকটি লুইজি ব্রায়ান্টের ‘দ্য গেম’ অবলম্বনে নির্মিত হয়েছে। আত্মহত্যাবিরোধী এ নাটকের গল্পে দেখা যাবে, এক তরুণ কবি ও তরুণী নৃত্যশিল্পী আত্মহত্যার জন্য একই স্থানে আসে। সেখানে তাদের নিয়ে খেলায় মেতে ওঠে দুই অতিলৌকিক চরিত্র জীবন ও মৃত্যু। জীবন চায় তাদের বাঁচাতে আর মৃত্যু নিতে চায় ছিনিয়ে। অবশেষে নানা ঘটনার মধ্য দিয়ে জয়ী হয় জীবন। আর তরুণ-তরুণী পরস্পরের মাঝে পায় কাক্সিক্ষত মানুষের সন্ধান। তারা একে অপরকে ভালোবেসে বেঁচে থাকার সিদ্ধান্ত নেয়। নাটকটির ভাষান্তর ও নির্দেশনা দিয়েছেন রুবাইয়াৎ আহমেদ। 

এতে অভিনয় করেছেন মৃত্যু চরিত্রে চন্দন বোস, সংগীত মিত্র, জীবন চরিত্রে সৈয়দা রুনা মাসুদ, জগদিশ বিশ্বাস, তরুণীর ভূমিকায় চিন্ময়ী গুপ্তা এবং তরুণ চরিত্রে এহসান পনির। নৃত্য দোহারে রুবিনা আক্তার, তাহমিনা রহমান শিমু।

এ ছাড়া নাটকটির নেপথ্য কুশিলব হিসেবে রয়েছেন অনিক ইসলাম (সহযোগি নির্দেশক), চন্দন চৌধুরী ( সংগীত পরিকল্পনা), ওয়াসিম আহমেদ (আলোক পরিকল্পনা)। চিন্ময়ী গুপ্তা (পোশাক ও নৃত্য), রুবাইয়াৎ আহমেদ (মঞ্চ পরিকল্পনা), হাসনাত মিথুন (সহকারী নির্দেশক), রহিম সুমন (সহকারী আলোক পরিকল্পনা)। নাটকটির প্রযোজনা অধিকর্তা হিসেবে রয়েছেন হাবিবুর রহমান মাসুদ।

Check Also

নননপুরের মেলায় একজন কমলাসুন্দরী ও একটি বাঘ আসে

মিডিয়া খবরঃ          – সাজেদুর রহমানঃ- হাত ঘড়ির কাটা বলছে ২৮ এপ্রিল …

নাটক পাইচো চোরের কিচ্ছা আজ শিল্পকলার মূল হলে

মিডিয়া খবর :- আজ  সন্ধ্যা সাড়ে ৬টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় ঢাকা পদাতিকের ‘পাইচো চোরের কিচ্ছা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares