Home » সঙ্গীত » অভিমানী ফাতেমা-তুজ-জোহরা
fatema-tuz-johra

অভিমানী ফাতেমা-তুজ-জোহরা

Share Button

মিডিয়া খবর :-

‘অডিও বাজার ও শিল্পীদের দুর্দশা দেখে গান ছেড়ে দিতে চেয়েছিলাম। দীর্ঘ সংগীত ক্যারিয়ারে অনেক কিছুই দেখেছি। গান গেয়ে সারাটা জীবন পার করেছি। এখনও দেখছি, নজরুলসংগীত অথবা রবীন্দ্রসংগীতের শিল্পীদের বেলায় আয়োজক কিংবা প্রযোজকদের অনীহা বরাবরের মতোই রয়ে গেছে। এগুলো দেখতে দেখতে গানের প্রতি এক ধরনের অভিমান তৈরি হয়েছে। তাই গান ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। তবে শিল্পীদের গান থেকে দূরে থাকা কষ্টকর। একজন শিল্পীর জীবনে গানই তার প্রাণ। আমার বেলায়ও ঠিক তাই। তাই গান থেকে বিদায় নিতে পারলাম না। ক্ষোভ প্রকাশ করে কথাগুলো বলেন নজরুল সংগীতশিল্পী ফাতেমা-তুজ-জোহরা। কিছুদিন আগে গুঞ্জন উঠেছিল ফাতেমা-তুজ-জোহরা গান থেকে বিদায় নিচ্ছেন! 

ফাতেমা-তুজ-জোহরা দীর্ঘ সময় পর আবার একটি একক এ্যালবাম তৈরি করছেন। নজরুলের বিভিন্ন ভাবনার ১০টি গান দিয়ে এ্যালবাম সাজানো হচ্ছে। 

তিনি জানান, ‘বেশ কয়েক বছর আগে আমার সংগীতায়োজনে আধুনিক গানের একটি অ্যালবাম প্রকাশ করেছিলাম। অবসর পেলে মাঝেমধ্যে সংগীতায়োজনের কাজটিও করে থাকি। তাই আমার পরবর্তী একক অ্যালবামটিও নিজের সংগীতায়োজনে করার সিদ্ধান্ত নিয়েছি। ইতোমধ্যে কয়েকটি গান করে ফেলেছি। আশা করছি, এ বছরের মধ্যেই এ্যালবামটি প্রকাশ করতে পারব।’ এটি হবে ফাতেমা-তুজ-জোহরার ১৮তম একক এ্যালবাম।

নিজের এককের পাশাপাশি মেয়ে নাজিয়া মিশকাত তমার এ্যালবামের কাজেও সাহায্য করছেন ফাতেমা। এটিও নজরুলসংগীতের এ্যালবাম। চলতি বছরের মাঝামাঝিতে এ্যালবামটি প্রকাশিত হবে।

Check Also

moner ghore prem

বেলাল ও মেরীর ‘মনের ঘরে প্রেম’

মিডিয়া খবর :- নতুন বছরে তরুণ কণ্ঠশিল্পী বেলাল খান এসেছেন তার একটি দ্বৈত গান নিয়ে। …

chowdhury jarafullah

জাহিদ হাসান-জাফরউল্লাহ শরাফতের মিউজিক ভিডিও

মিডিয়া খবর:- পহেলা জানুয়ারী ইউটিউবে মুক্তি দেয়া হয়েছে জাহিদ হাসান ও ধারাভাষ্যকর জাফরউল্লাহ শরাফতের মিউজিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares