Home » তথ্য প্রযুক্তি » হোয়াটসঅ্যাপের ডেস্কটপ সংস্করণ

হোয়াটসঅ্যাপের ডেস্কটপ সংস্করণ

Share Button

মিডিয়া খবর:-

মোবাইলের জনপ্রিয় মেসেজিং সেবা হোয়াটসঅ্যাপ দিন দিন আরো জনপ্রিয় হয়ে উঠছে। জনপ্রিয় এ মেসেজিং সেবা হোয়াটসঅ্যাপের ওয়েব সংস্করণ আসবে শিগগিরই। প্রযুক্তি বিশ্লেষকেরা কোড দেখে সেরকম্  ধারণা করছেন। হোয়াটসঅ্যাপের প্রতিদ্বন্দ্বী অ্যাপ টেলিগ্রামের সহ-প্রতিষ্ঠাতা পাভেল দুরভ সম্প্রতি হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের বিরুদ্ধে ডেস্কটপ সংস্করণ তৈরির জন্য ওয়েব ডেভেলপার ভাগিয়ে নেওয়ার অভিযোগ তুললে এই গুজব ছড়িয়ে পড়ে।

টেলিগ্রামের সহ-প্রতিষ্ঠাতা প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চকে জানিয়েছেন, ‘আমার মনে হয় হোয়াটসঅ্যাপ এবার ওয়েব সংস্করণ তৈরি করছে। কারণ তারা আমাদের ওয়েব ডেভেলপারদের ভাগিয়ে নিচ্ছে।’

প্রযুক্তি বিশ্লেষকেরাও এরই মধ্যে হোয়াটসঅ্যাপের সাম্প্রতিক আপডেটের কোড ঘেঁটে দুরভের অনুমান সঠিক বলেই প্রমাণ পেয়েছেন। গোপন কোড ঘেঁটে তাঁরা ওয়েব লগ ইন ও অনলাইন স্ট্যাটাস ট্র্যাকিং-সংক্রান্ত কোড দেখতে পেয়েছেন।

মেসেজিং সেবার শীর্ষ অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী ৬০ কোটি হলেও এর কোনো ওয়েব সংস্করণ নেই। প্রতিদ্বন্দ্বী লাইন, ভাইবার, টেলিগ্রাম, উইচ্যাট ব্যবহার করে ফোন ও ওয়েব থেকে যোগাযোগ করা যায়। এবার সম্ভবত হোয়াটসঅ্যাপও ওয়েব দুনিয়ায় প্রতিদ্বন্দ্বিতায় নামতে যাচ্ছে।

Check Also

ফেসবুক অ্যাকাউন্ট ১০টি কারণে ‘ব্লক’ হতে পারে

মিডিয়া খবর :- যেকোনো সময় ব্লক হয়ে যেতে পারে আপনার ফেসবুক অ্যাকাউন্ট। এজন্য সতর্ক থাকতে …

কম্পিউটারে কাজ করার সময় চোখ সুরক্ষা করুন

মিডিয়া খবর :- প্রযুক্তি নির্ভর বেশিরভাগ কাজ কম্পিউটার কেন্দ্রিক। অবসরের সঙ্গীও এখন কম্পিউটার। কম্পিউটারে দীর্ঘসময় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares