Home » তথ্য প্রযুক্তি » বাণিজ্য মেলায় ওয়ালটনের চমক
walton-pav

বাণিজ্য মেলায় ওয়ালটনের চমক

Share Button

মিডিয়া খবর :-

বাণিজ্য মেলায় ওয়ালটনের প্যাভিলিয়ন (ছবি : মেহেদী জামান)

আবদুল্লাহ আল মামুন : দেশের সেরা ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিকস, অটোমোবাইলস ও হোম অ্যাপ্লায়েন্স প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন নতুন চমক নিয়ে হাজির হয়েছে আন্তর্জাতিক বাণিজ্য মেলায়। বাণিজ্য মেলায় ওয়ালটনের প্যাভিলিয়নে সুলভ মূল্যে পাওয়া যাচ্ছে মোবাইল ফোন, মোটরসাইকেল, ফ্রিজ, টিভি, এসিসহ হোম অ্যাপ্লায়েন্সের নানা পণ্য।

ওয়ালটনের কর্মকর্তারা জানান, এবারের মেলায়ও রয়েছে ওয়ালটনের বড় একটি প্যাভিলিয়ন। রুম হিটার, কেটলি, রাইস কুকার, হিটার ফ্যান, ইনডাকশন কুকার, ওভেন ও এয়ার ফ্রায়ার থেকে কী নেই সেখানে।

প্রিমিয়াম প্যাভিলিয়ন-৮ হচ্ছে ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের। তিনতলা বাহারি এই প্যাভিলিয়নে অত্যাধুনিক লিফট স্থাপন করা হয়েছে। সেখানে থাকছে মোটরসাইকেল, ফ্রিজ, জেনারেটর, মোবাইল ফোনসহ ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিকস পণ্য। এ ছাড়া মেলায় আছে ওয়ালটনের ২০ নম্বর প্রিমিয়াম স্টল, যেখানে পাওয়া যাবে হোম অ্যাপ্লায়েন্সের সব পণ্য।

— বাণিজ্য মেলায় ওয়ালটনের প্যাভিলিয়ন (ছবি : মেহেদী জামান)

নতুন পণ্য
টেলিভিশন : মেলায় আকর্ষণের শীর্ষে থাকছে ৩২ ইঞ্চি ইন্টারনেট সার্ফিং টেলিভিশন, ১৯ ও ২৪ ইঞ্চি কালার লাইন এলইডি টেলিভিশন, ৫৫ ও ৬৫ ইঞ্চি কার্ভ এবং ওএলইডি (অর্গানিক লাইট ইমিটিং ডায়ড) টিভি। এ ছাড়া ৬৫ ইঞ্চি ইউএইচডি (আলট্রা হাই ডেফিনিশন) থ্রিডি স্মার্ট টিভি। আরো থাকছে ওয়ালটনের ৬৪টি মডেলের এলইডি এবং সিআরটি টিভি। সিআরটি, এলসিডি এবং এলইডি টেলিভিশনের চাহিদা বাড়ার সঙ্গে সঙ্গে স্মার্ট এলইডি টিভির চাহিদাও বেড়েছে। বিষয়টি বিবেচনায় রেখে টিভির উৎপাদন কয়েক গুণ বাড়িয়ে দিয়েছে ওয়ালটন। ওয়ালটনের ১৪ ইঞ্চি থেকে ৫৫ ইঞ্চির ৩২টি মডেলের এলইডি টিভি রয়েছে।

 মোবাইল : তরুণ প্রজন্মকে আকর্ষণ করতে ওয়ালটন বাণিজ্য মেলায় নিয়ে এসেছে জিএফ-২ মডেলের মোবাইল। থাকছে ৮এক্স ও ১০এক্স মডেলের ওয়ালপ্যাড। পরবর্তী আকর্ষণের জন্য প্রদর্শন করা হচ্ছে ওয়ালটনের প্রিমো জেড, প্রিমো আরএইচ, প্রিমো জিএম মিনি ও প্রিমো জিএফ-৩ মডেলের মোবাইল ফোন। ওয়ালপ্যাড জি ট্যাবের পাশাপাশি অন্য মডেলের মোবাইল ফোনগুলো তো থাকছেই।

মোটরসাইকেল : এবার মোটরসাইকেলের নতুন মডেল না থাকলেও আগের মডেল ফিউশন ইএক্স (১২৫ সিসি) সিরিজকে পরিবর্তন করে এনএক্স ভার্শনে রূপান্তরিত করা হয়েছে। এ ছাড়া লিও-৮০ সিসি এবং স্টাইলেক্স সিরিজকে আধুনিকায়ন করে মেলায় প্রদর্শন করা হচ্ছে। এতে নতুন ফিচারও যোগ করা হয়েছে।

ফ্রিজ : নতুন মডেলের দুটি ফ্রিজও পাওয়া যাচ্ছে বাণিজ্য মেলায়। দুটি ফ্রিজই ফ্রস্ট। মডেল দুটি হচ্ছে ৩১৭ এল এবং ২৫৪ এল। ৩১৭ এল মডেলের ফ্রিজটির ওপরের অংশে ডিপ (টপ মাউন্ট) এবং ২৫৪ এল মডেলের ফ্রিজটির নিচের অংশে ডিপ (বটম মাউন্ট) রাখা হয়েছে।

আরো ১১টি নতুন মডেলের নন ফ্রস্ট ফ্রিজ বাজারে আসার অপেক্ষায় রয়েছে। মডেলগুলো বাণিজ্য মেলায় প্রদর্শন করা হচ্ছে। এসব মডেলের ফ্রিজের ধারণক্ষতা ২৯৫, ৩৪৬, ৩৮৫, ৩৭৬, ১৮৫, ২৩৮, ৩৫২, ৪১৫, ৪৬৬, ৫০৮ ও ৫২৮ লিটার। বাজারে বিক্রি হচ্ছে, এমন ৩১টি মডেলের ফ্রিজও থাকছে মেলায়।

এসি : ১০০ ভাগ কপারের তৈরি ডব্লিউ৭০ জিডব্লিউ-এইচ, ডব্লিউ৭০ জিডব্লিউ, ডব্লিউ৫০ জিডব্লিউ-এইচ, ডব্লিউ৫০ জিডব্লিউ, ডব্লিউ৩৫ জিডব্লিউ-এইচ এবং ডব্লিউ৩৫ জিডব্লিউ মডেলের আকর্ষণীয় ছয়টি নতুন মডেলের এসিও থাকছে মেলায়। নতুন আরো চারটি মডেলের এসি বাজারে আসার অপেক্ষায় রয়েছে। এগুলো বাণিজ্য মেলায় প্রদর্শন করা হচ্ছে। মডেলগুলো হচ্ছে সিলিং মাউন্টেড এয়ার-কন্ডিশনার, ক্যাসেট টাইপ এয়ার-কন্ডিশনার, ফ্লোর স্ট্যান্ডিং টাইপ এয়ার কন্ডিশনার, পোর্টেবল টাইপ এয়ার-কন্ডিশনার।

হোম অ্যাপ্লায়েন্স : ব্যস্ত জীবনে গৃহস্থালির কাজ সামলানো বেশ ঝামেলার। এই ঝক্কিঝামেলা সহজ করতে ওয়ালটনের হোম অ্যাপ্লায়েন্স বা গৃহস্থালি পণ্যের বহরে এবার যোগ হলো- এয়ার ফ্রায়ার। এতে রান্না করতে কোনো তেল লাগে না। রান্নাও হয় খুব দ্রুত।

এরই মধ্যে ওয়ালটনের রাইস কুকার, ব্লেন্ডার, স্ট্যান্ড মিক্সচার, রুম হিটার, ইলেকট্রিক কেটলি, ওভেন, ইন্ডাকশন কুকার, মাইক্রোওয়েভ ওভেন এবং ওয়াশিং মেশিন জনপ্রিয় হয়ে উঠেছে।

হোম অ্যাপ্লায়েন্সের মধ্যে- এয়ারকুলার, অটোমেটিক ভোল্টেজ স্ট্যাবিলাইজার, কারি মাল্টি কুকার, ডিভিডি প্লেয়ার, ইলেকট্রিক ক্লথ ড্রায়ার, ইলেকট্রিক প্রেশার কুকার, ফ্যান, ফুড প্রসেসর, গ্যাস স্টোভ, ডমেস্টিক জেনারেটর, হেয়ার ড্রায়ার, হেয়ার স্ট্রেটনার, আইপিএস, আয়রন, জুসার, কিচেন কুকওয়্যার, এলইডি বাল্ব, মপ (এমওপি), ওভেন, সালাদ মেকার, স্যান্ডউইচ মেকার, স্যুয়িং মেশিন, টোস্টার, ভ্যাকুয়াম ফ্লাস্ক, ওয়াটার ডিসপেনসার এবং ওয়েট মেশিন বাণিজ্য প্রিমিয়াম স্টলে পাওয়া যাচ্ছে।

ওয়ালটনের পণ্য সম্পর্কে প্রতিষ্ঠানটির সিনিয়র প্রিন্সিপাল অফিসার এবং মেলা প্যাভিলিয়নের ম্যানেজার আকরামুজ্জামান অপু রাইজিংবিডিকে জানান, মেলায় প্রযুক্তিনির্ভর এসব পণ্য সাশ্রয়ী মূল্যে ও সহজ কিস্তিতে যে-কেউ কিনতে পারছেন। ওয়ালটনের প্যাভিলিয়নটি আকর্ষণীয় করে সাজানো হয়েছে। সৌন্দর্যের বিচারে ওয়ালটনের প্যাভিলিয়ন পরপর চার বার প্রথম পুরস্কার পেয়েছে। তিনি বলেন, গত পাঁচ বছর ধরে মেলায় বিক্রির শীর্ষে ছিল ওয়ালটন। সর্বোচ্চ করদাতাও নির্বাচিত হয়েছে প্রতিষ্ঠানটি।

প্রতিবছরই বাণিজ্য মেলায় ওয়ালটনের প্যাভিলিয়নে ভিড় করে হাজার হাজার ক্রেতা ও দর্শক। এবারও তার ব্যত্যয় ঘটবে না এবং লক্ষ্যমাত্রা পূরণ হবে বলে আশাবাদী ওয়ালটনের এই কর্মকর্তা।

(courtesy – www.risingbd.com)

Check Also

bangobondhu

স্বাধীনতা, এই শব্দটি কীভাবে আমাদের হলো

মিডিয়া খবর :- স্বাধীনতা, এই শব্দটি কীভাবে আমাদের হলো – নির্মলেন্দু গুণ একটি কবিতা লেখা …

joybangla-consert

৭ মার্চ জয়বাংলা কনসার্টে ৭ ব্যান্ডদল গাইবে

মিডিয়া খবর :- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিনে এবারও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares