Home » সঙ্গীত » হৃদয়ের টানে গানে ফিরলেন শাহনাজ রহমতউল্লাহ
shahnaz-rahmatullah

হৃদয়ের টানে গানে ফিরলেন শাহনাজ রহমতউল্লাহ

Share Button

মিডিয়া খবর:-

খুব বেশি দিন গান থেকে দূরে থাকতে পারেননি তিনি,  হৃদয়ের টানে অবশেষে তাকে গানে ফিরতেই হয়েছে। শ্রোতারাও পেলেন সেই সরেলা কন্ঠের গান শোনার অবকাশ। জ্বী হ্যাঁ বলছি প্রখ্যাত কণ্ঠশিল্পী শাহনাজ রহমতউল্লাহর কথা। দুই বছর আগে ঘোষণা দিয়ে সঙ্গীতাঙ্গন থেকে বিদায় নিয়েছিলেন তিনি ।
সম্প্রতি তিনি ‘স্বাধীনতা তোমাকে নিয়ে’ শিরোনামের একটি দেশাত্মবোধক মিক্সড অ্যালবামে গান গেয়েছেন। তার গাওয়া গানটির শিরোনাম হচ্ছে ‘আমার দেশের মাটির গন্ধে’। ডা. মনিরুজ্জামানের কথায় এর সুর ও সঙ্গীত করেছেন আবদুল সাঈদ। এ ব্যাপারে কিন্নরকণ্ঠী গায়িকা শাহনাজ রহমতউল্লাহ বলেন, ‘এটি পুরনো দিনের একটি দেশাত্মবোধক গান। সম্প্রতি গানটি নতুন করে গাওয়া হয়েছে। গানটি গাওয়ার সময় নিজের মধ্যে অন্য এক ধরনের অনুভূতি কাজ করেছে। মনে হয়েছে, স্মৃতিময় সেই পুরনো দিনগুলোতে আমি ফিরে গেছি।’
তিনি আরো বলেন, “‘আমার দেশের মাটির গন্ধে’ শীর্ষক গানটি অনেক আবেগ দিয়ে গাইতে চেষ্টা করেছি। আশা করি, শ্রোতাদের ভালো লাগবে।”
শাহনাজ রহমতউল্লাহ ছাড়াও ‘স্বাধীনতা তোমাকে নিয়ে’ মিক্সড অ্যালবামটিতে আরো গেয়েছেন লাকী আখন্দ, সুবীর নন্দী, খায়রুল আনাম শাকিল, সাদী মহম্মদ, ফাহমিদা নবী, বাপ্পা মজুমদার, মহিউজ্জামান চৌধুরী ময়না, এসআই টুটুল, মানাম আহমেদ, সামিনা চৌধুরী, পঞ্চম, ঝুমা খন্দকার ও শারমিন সাথী।
সর্বমোট ১৪টি দেশের গান দিয়ে অ্যালবামটি সাজানো হয়েছে। এতে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর এবং কাজী নজরুল ইসলামের গানও রয়েছে। অন্য গানগুলো লিখেছেন ড. মনিরুজ্জামান, গোলাম মোর্শেদ, নঈম গওহর, কাওসার আহমেদ চৌধুরী, আবু ওমরাহ মোহাম্মদ ফখরুদ্দীন, কবি আজিজুর রহমান, মাহফুজুর রহমান মাফু প্রমুখ। এগুলোর সুর করেছেন লাকী আখন্দ, আলাউদ্দিন আলী, ধীর আলী মিঞা ও নিপো। ‘স্বাধীনতা তোমাকে নিয়ে’ অ্যালবামের উল্লেখযোগ্য কয়েকটি গানের মধ্যে রয়েছে ‘একি অপরূপ রূপে মা তোমার’, ‘আমি ভালোবাসি এই বাংলাকে’, ‘জন্ম আমার ধন্য হলো’, ‘ও আমার বাংলা মা তোর’, ‘ও আমার দেশের মাটি’, ‘স্বাধীনতা তোমাকে নিয়ে’, ‘আমার সোনার বাংলা’ ইত্যাদি। বিজয়ের মাস উপলক্ষে লেজারভিশনের ব্যানারে অ্যালবামটি প্রকাশিত হয়েছে।
 

Check Also

oishi-ashik

ঐশী ও আশিক গাইবেন আজ

মিডিয়া খবর:- জনপ্রিয় কন্ঠশিল্পী ঐশী ও আশিক সরাসরি গাইবেন বৈশাখী টেলিভিশনে। ৬ জানুয়ারি শুক্রবার রাত ১১টায় বৈশাখী টেলিভিশনের …

bakir-fasol

জুয়েল মোর্শেদ ও মমর বাকির ফসল

মিডিয়া খবর:- সংগীতশিল্পী  মাহফুজা মমর ‘বাকির ফসল’ গানটির মিউজিক ভিডিও ইউটিউবে গত ৩০ ডিসেম্বরে প্রকাশিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares