Home » টিভি নাটক » উইংস এর সায়হানের নানুবাড়ি
saihaner-nanibari

উইংস এর সায়হানের নানুবাড়ি

Share Button

মিডিয়া খবর:- 

পৃথিবীর চিরন্তন পাঠশালা হলো প্রকৃতি, প্রকৃতিই সর্বশ্রেষ্ঠ শিক্ষক। যান্ত্রিক নাগরিক জীবন ক্রমশ আমাদের প্রকৃতি থেকে দূরে নিয়ে যাচ্ছে, শহুরে ধূলোর আস্তরণে মুছে যাচ্ছে আমাদের শেকড়ের ঠিকানা, এখনই সময় ঘুরে দাঁড়াবার। ‘প্রকৃতি হোক প্রথম পাঠশালা’ শ্লোগান নিয়ে ছোট্ট শিশুদের নিয়ে কাজ করছে উইংস লিমিটেড। এবার উইংস লিমিটেডের প্রযোজনায় শামীম আকন্দের পরিচালনায় আসছে শিশুতোষ ডকুড্রামা ‘সায়হানের নানুবাড়ি’।

‘সায়হানের নানুবাড়ি’ এর মিডিয়া পার্টনার টাঙ্গাইলবার্তা ২৪ ডট কম, সহযোগিতায় আছে ‘লোলনি ক্লাউড’ ও শিশু সাহিত্য পত্রিকা ‘ঝুনঝুনি’। ‘প্রকৃতি হোক প্রথম পাঠশালা’ শ্লোগান নিয়ে ছোট্ট শিশুদের জন্য নির্মিত ড্রামাটি আপনাকে নিয়ে যাবে সেই ছোট্ট বেলায় আর আপনার শিশুর সামনে উন্মোচিত করবে এক নতুন স্বপ্নীল জগৎ।

পৌঁষের এক শীতের সকালে সায়হান বের হয় নানুবাড়ির উদ্দেশ্যে, নানুবাড়িতে সে আবিষ্কার করে এক নতুন পৃথিবী। উন্মুক্ত প্রান্তরে সে প্রকৃতিকে চেনে নতুন করে, পাখিদের সাথে খেলা করে, ধান ক্ষেতের আইল ধরে হেঁটে, সরিষা ফুলের গন্ধ শুকে সময় কাটে সায়হানের।

সে নানুবাড়িতে মজার মজার পিঠা খায় আর রাতের বেলা শিয়ালের হুক্কাহুয়া ডাক শুনে ঘুমুতে যায়। প্রকৃতির সেই অপার সৌন্দর্য্যে অলংকার হয়ে দেখা দেয় সায়হানের নানা প্রশ্ন আর মন্তব্য। নানুবাড়ি আর সায়হান মিশে যায় এক রেখায়। ‘সায়হানের নানুবাড়ি’ শিশুদের নিয়ে যাবে গ্রাম ও প্রকৃতির একেবারে দোরগোড়ায়, যেখান থেকে শিশুরা শিখবে নতুন কিছু, স্বপ্ন দেখার শুরু হবে এখান থেকেই। 

Check Also

monpura

টিভি পর্দায় আবারও চঞ্চল চৌধুরী ও ফারহানা মিলি

মিডিয়া খবর:- আবারও একসঙ্গে অভিনয় করছেন মনপুরা’ জুটি চঞ্চল চৌধুরী ও ফারহানা মিলি । নাটকের …

Litu-anam-chadni

লিটু আনাম-চাঁদনীর টিভি নাটক মায়াজাল

মিডিয়া খবর:- মায়াজাল নাটকে জুটিবদ্ধ হলেন লিটু আনাম ও চাঁদনী। লিখেছেন মোহাম্মদ নোমান। আজ বৃহস্পতিবার রাত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares