Home » মঞ্চ » ট্রাজেডি পলাশবাড়ী প্রাচ্যনাটের ২৯ তম প্রযোজনা

ট্রাজেডি পলাশবাড়ী প্রাচ্যনাটের ২৯ তম প্রযোজনা

Share Button

মিডিয়া খবর:- 

আজাদ আবুল কালাম একজন সফল সংগঠকের নাম, একজন সফল নির্দেশকের নাম। নাট্যকার, নির্দেশক এবং একজন শক্তিশালী অভিনেতা। মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রে যার সমান দখল। তবে তিনি একজন সফল মঞ্চ নির্দেশক হিসেবেই বেশী পরিচিত।

আজাদ আবুল কালামের নির্দেশনায় ঢাকার মঞ্চে সার্কাস সার্কাস, কন্যা, রাজা এবং অন্যান্য, সাইলক অ্যান্ড সিকোফ্রন্টসের মতো বিখ্যাত নাটক মঞ্চায়িত হয়েছে যা দর্শক প্রিয়তাও পেয়েছে।

দীর্ঘ বিরতীর পর ‘ট্রাজেডি পলাশবাড়ী’ নাটকের মাধ্যমে এই গুণী নাট্যকার ও নির্দেশক আবার মঞ্চে নির্দেশনা দিতে যাচ্ছেন। তার রচনা এবং নির্দেশনায় মঞ্চে আসছে প্রাচ্যনাটের ২৯ তম প্রযোজনা ‘ট্রাজেডি পলাশবাড়ী`। চলতি মাসের ৩০ ডিসেম্বর, সন্ধ্যা ৭টায়  বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় নাট্যশালায় এ নাটকটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে।

এ নাটকটির গল্প প্রসঙ্গে নির্দেশক জানান ‘দুটি সত্য ঘটনা অবলম্বনে রচিত হয়েছে এ নাটকটি। নাটকটিতে ফুটে উঠেছে গার্মেন্টস শ্রমিক এক নারীর সুখ, দুঃখ, হাসি, কান্নার কথা।

নাটকটির বিভিন্ন চরিত্র দেখা যাবে- পারভিন সুলতানা কলি, পারভান পারু, রিফাত আহমেদ নোবেল, মোঃ রফিক, প্রদ্যুৎ কুমার ঘোষ, সুদীপ বিশ্বাস, গোপী দেবনাথ, মনির প্রমূখকে। নাটকটির সংগীত পরিকল্পনা করেছেন- নীল কামরুল, পোশাক পরিকল্পনায়- বিলকিস জাহান জবা। মঞ্চ ও আলোক পরিকল্পনা- আবুল হাসনাত রিপন।

Check Also

ঢাকা বিশ্ববিদ্যালয়ে কাল থেকে নাট্যোৎসব

মিডিয়া খবর:- ঢাকা বিশ্ববিদ্যালয় নাট্য সংসদের উদ্যোগে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে দু’দিন ব্যাপী নাট্যোৎসব …

রিজওয়ান

শিল্পকলায় রিজওয়ান উৎসব

মিডিয়া খবর :- সামজিক-সাংস্কৃতিক ক্ষেত্রে মূলধারার চর্চা ও গবেষণা সংগঠন ‘মনন সমাজ সংস্কৃতি’র নাট্যবিভাগ ‘নাটবাঙলা’র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares