Home » ইভেন্ট » কামাল লোহানী-প্রবীর সরদার উদীচীর দায়িত্বে
udichi

কামাল লোহানী-প্রবীর সরদার উদীচীর দায়িত্বে

Share Button

মিডিয়া খবর :-

বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানীকে সভাপতি এবং প্রবীর সরদারকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর ৯১ সদস্যবিশিষ্ট নতুন কেন্দ্রীয় কমিটি গঠিত হয়েছে। এর আগের মেয়াদেও উদীচীর সভাপতি ছিলেন কামাল লোহানী এবং সাধারণ সম্পাদক প্রবীর সরদার।

শনিবার কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে আয়োজিত উদীচীর দু’দিনব্যাপী ঊনবিংশ জাতীয় সম্মেলনে পরবর্তী দুই বছর মেয়াদের জন্য এ নতুন কমিটি গঠিত হয়।

নতুন কমিটিতে সহ-সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন জামসেদ আনোয়ার তপন, অমিত রঞ্জন দে এবং সঙ্গীতg  ইমাম। আর কোষাধ্যক্ষের দায়িত্ব পেয়েছেন বিমল মজুমদার।

‘নিত্য বাজুক বজ্রবীণা, মানুষ জাগুক জয়ে’ এ শ্লোগান নিয়ে গতকাল শুক্রবার উদ্বোধন হওয়া উদীচীর এ সম্মেলনের দ্বিতীয় ও শেষ দিন ছিল শনিবার। এদিন সকাল ১০টায় শুরু হয় সম্মেলনের সাংগঠনিক পর্ব, কাউন্সিল অধিবেশন। শুধুমাত্র প্রতিনিধি ও পর্যবেক্ষকদের জন্য সংরক্ষিত এ অধিবেশনে গত দুই বছরে উদীচীর কর্মকাণ্ডের খতিয়ান সম্বলিত সাধারণ সম্পাদকের প্রতিবেদনের উপর আলোচনা ও তা গৃহীত হওয়ার পর মধ্যাহ্ন বিরতির পর শুরু হয় সম্মেলনের নির্বাচনী অধিবেশন।

এ পর্বে নানা বিচার-বিশ্লেষণ ও আলোচনা শেষে ৯১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়। নতুন কমিটির ৮৭ সদস্যের নাম সম্মেলনে নির্বাচিত করা হয়। আর বাকি চারজন সদস্যের নাম পরবর্তীতে কো-অপ্ট করা হবে বলে সম্মেলনে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। নতুন কমিটি গঠনের পর তাদের শপথবাক্য পাঠ করান উদীচীর সভাপতি কামাল লোহানী।

সাংগঠনিক অধিবেশন শেষে সন্ধ্যায় শুরু হয় সাংস্কৃতিক পরিবেশনা পর্ব। এ পর্বে আবহমান বাংলার চিরায়ত লোক সংস্কৃতির নানা পরিবেশনা নিয়ে মঞ্চে উপস্থিত হন উদীচীর সিলেট বিভাগ, খুলনা বিভাগ এবং রংপুর বিভাগের শিল্পীরা। এছাড়াও ছিল সোহানা আহমেদের একক সঙ্গীত ও শাহাদাৎ হোসেন নিপুর একক আবৃত্তি

Check Also

bangobondhu

স্বাধীনতা, এই শব্দটি কীভাবে আমাদের হলো

মিডিয়া খবর :- স্বাধীনতা, এই শব্দটি কীভাবে আমাদের হলো – নির্মলেন্দু গুণ একটি কবিতা লেখা …

joybangla-consert

৭ মার্চ জয়বাংলা কনসার্টে ৭ ব্যান্ডদল গাইবে

মিডিয়া খবর :- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দিনে এবারও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares