Home » চলচ্চিত্র » উৎসবমুখর এফডিসিতে দ্বিবার্ষিক নির্বাচন
fdc-director-f

উৎসবমুখর এফডিসিতে দ্বিবার্ষিক নির্বাচন

Share Button

মিডিয়া খবর :-

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বিবার্ষিক নির্বাচনকে ঘিরে এফডিসিতে বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ। আজ নির্বাচনে লড়াই হচ্ছে দেলোয়ার জাহান ঝন্টু-মুশফিকুর রহমান গুলজার পরিষদ এবং কাজী হায়াৎ-এফআই মানিক পরিষদের মধ্যে।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন পরিচালনার জন্য আবদুল লতিফ বাচ্চুর নেতৃত্বে তিন সদস্যবিশিষ্ট একটি নির্বাচন কমিশন কাজ করছে। নির্বাচন কমিশনের সদস্য হচ্ছেন নূর মোহাম্মদ মনি ও আসম শফিকুর রহমান। নির্বাচন সংক্রান্ত অভিযোগ নিষ্পত্তির জন্য তিন সদস্যবিশিষ্ট আপিল বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন সৈয়দ হাসান ইমাম। সদস্য দু’জন হলেন আজিজুর রহমান ও আবু মুসা দেবু।

সমিতির ৩৩৫ জন ভোটার এদিন ভোট দিয়ে নির্বাচিত করবেন তাদের পছন্দের প্যানেলকে। পূর্ণ প্যানেল নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে দুটি পক্ষ। পরিচালক সমিতির সভাপতি পদে লড়াই করছেন দেলোয়ার জাহান ঝন্টু ও কাজী হায়াৎ। সহসভাপতি পদে লড়ছেন সোহানুর রহমান সোহান ও মনতাজুর রহমান আকবর। মহাসচিব পদে সাবেক মহাসচিব এফআই মানিকের সঙ্গে বর্তমান মহাসচিব মুশফিকুর রহমান গুলজার আবারও প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন। অন্য পদগুলোতে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন যুগ্ম মহাসচিব পদে শাহীন খান ও এসএ হক অলিক, কোষাধ্যক্ষ পদে সেলিম আজম ও আহমেদ ইলিয়াস ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক পদে বজলুর রাশেদ চৌধুরী ও জয়নাল আবেদিন, আন্তর্জাতিক ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোস্তাফিজুর রহমান বাবু ও জি. সরকার এবং প্রচার প্রকাশনা ও দপ্তর সম্পাদক পদে আহমেদ আলী মণ্ডল ও সালাউদ্দিন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সবচেয়ে বেশি প্রতিদ্বন্দ্বিতা হবে কার্যনির্বাহী পরিষদ সদস্য পদে। ৯টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৮ জন প্রার্থী। কার্যনির্বাহী পরিষদের সদস্য পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন নাজমুল হুদা মিন্টু, সিবি জামান, সাইদুর রহমান সাঈদ, আবদুস সামাদ খোকন, হাফিজ উদ্দিন, আবুল খায়ের বুলবুল, শিল্পী চক্রবর্তী, রায়হান মুজিব, সিরাজ হায়দার, জামশেদুর রহমান, অনুতোষ বড়ুয়া চঞ্চল, জীবন রহমান, হানিফ আকন্দ দুলাল, বদিউল আলম খোকন, পল্লী মালেক, ওয়াজেদ আলী বাবলু, সায়মন তারেক ও বাপ্পারাজ।

Check Also

Nusrat-Faria

শুভ ও নুসরাত ফারিয়ার ধ্যাৎতেরিকি

মিডিয়া খবর :-  সব প্রতিক্ষার অবসান শেষে এবার শুটিং শুরু হল আরেফিন শুভ ও নুসরাত ফারিয়ার …

rawnak-hasan

রওনক হাসানের খারাপ মেয়ে ভালো মেয়ে

মিডিয়া খবর :- মঙ্গলবার থেকে নিজের প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের কাজ শুরু করেছেন অভিনেতা ও নির্মাতা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares