Home » ইভেন্ট » ১৫ বছরে পা একুশে টিভির
etv

১৫ বছরে পা একুশে টিভির

Share Button

ঢাকা, ১৩ এপ্রিল:-

১৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন নিয়ে সাজ সাজ রব একুশে টিভি অঙ্গণে। বর্ষবরণ ও প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন অনুষ্ঠান মালার আয়োজনে ব্যাস্ত সকলে।  ১৪ এপ্রিল চর্তুদশ বছর শেষে পঞ্চদশ বছরে পদার্পণ করছে চ্যানেলটি। পরিবর্তনে অঙ্গীকারবদ্ধ’ এই স্লোগান নিয়ে ২০০০ সালের ১৪ এপ্রিল আনুষ্ঠানিক সম্প্রচার শুরু হয় একুশে টেলিভিশনের। ‘পরিবর্তনে অঙ্গীকারবদ্ধ’ এই চ্যানেলটি প্রতিদিনের সংবাদ এবং অনুষ্ঠানের মধ্য দিয়ে দর্শক শ্রোতাদের দিয়েছে বস্তুনিষ্ঠ সংবাদ আর নির্মল বিনোদন।শুরু থেকেই একুশ শতকের প্রগতিশীল চিন্তা আর চেতনাকে সঙ্গী করে তথ্য ও বিনোদনের নতুন দুয়ার উন্মোচিত করার প্রত্যয় ব্যক্ত করে একুশে টিভি।

এ উপলক্ষ্যে একুশে টিভি চারদিনব্যাপী  বিভিন্ন অনুষ্ঠান মালা দিয়ে সাজিয়েছে অনুষ্ঠান সূচি,  ১৪ তারিখে থাকছে  ১মদিন –  ভোর ৬.৩০ মিনিটে একুশের বর্ষবরণ, রাত ৯.৩০ মিনিটে স্বপ্নদিনের গান, রাত ৯টায় বিশেষ নাটক একটি আনন্দ সংবাদ এবং রাত ১১.৫০ মিনিটে সিজেএফবি ধামাকা  ১ম পর্ব

২য়দিন -১৫ তারিখে সকাল ৯. ৩০ মিনিটে লোকগানের অনুষ্ঠান ফোক সিটস- শিল্পী আখিঁ আলমগীর,  বিকাল ৫.৩০ মিনিটে গাজী কালু চম্পাবতী  ১ম পর্ব, ৯.৩০টায় বিশেষ সঙ্গীতানুষ্ঠান  সাদাকালো বায়োস্কপে আমরা,  রাত ১২.৩০ মিনিটে দেখবেন বারী সিদ্দিকীর সরাসরি গান।

৩য়দিন – সকাল ৯টায় সন্দিপন দাসের লোকগান, ৫.৩০ মিনিটে গাজী কালু চম্পাবতী ২য় পর্ব, ৭.৫০ এ বিশেষ নাটক বিবর্ণ রঙধনু, রাত ১০.১০ এ দেখবেন পুরূষ নির্যাতন, রাত ১২.৩০ মিনিটে দেখবেন সরাসরি গানের অনুষ্ঠান ফোন লাইভ স্টুডিও কনসার্ট-শিল্পী  হিসেবে থাকবেন  শশী, নিশিথা ও লিজা

৪র্থদিন – সকাল ৯টায় আলম আরা মিনুর গান, ৫.৩০ মিনিটে গাজী কালু চম্পাবতী ৩য় পর্ব, ৭.৫০ এ বিশেষ নাটক নাত বউ আসছে, রাত ১০.১০ এ দেখবেন বিশেষ নাটক অভিনেতা, রাত ১২.৩০ মিনিটে দেখবেন এন্টারটেইন্টমেন্ট মিউজিক্যাল শো ভূত লাইভ।

উল্লেথ্য ২০০০ সালের ১৪ই এপ্রিল এটি সম্প্রচার কার্যক্রম শুরু করে। প্রথমদিকে এটি উন্মুক্ত টেরিষ্টোরিয়াল টেলিভিশন কেন্দ্র হিসেবে সম্প্রচার শুরু করে। টিভি চ্যানেলটির খবরে নতুনত্ব ও অভিনবত্ব থাকার কারণে দর্শকদের কাছে বিপুল জনপ্রিয়তা লাভ করে। শুরুতে টিভি চ্যানেলটির ব্যবস্থাপনা পরিচালক ছিলেন সাইমস ড্রিং। টিভি সাংবাদিক হিসেবে জ ই মামুন, মুন্নী সাহা, সামিয়া জামান, সামিয়া রহমান প্রমুখ জনপ্রিয়তা অর্জন লাভ করেন। ২০০২ সালের ২৯শে আগস্ট টিভি কেন্দ্রটি সম্প্রচার আইন লঙ্ঘনজনিত মামলার কারণে বন্ধ করে দেয়া হয়। পরবর্তীতে ২০০৫ সালের ১৪ই এপ্রিল পুণরায় সম্প্রচারের অনুমতি লাভ করলেও উন্মুক্ত সম্প্রচার ক্ষমতা বিলোপ করা হয়। ২০০৭ সালের ২৯শে মার্চ থেকে টিভি কেন্দ্রটি বর্তমানে পূর্ণাঙ্গভাবে তাদের সম্প্রচার কার্যক্রম চালাচ্ছে। টেলিভিশন চ্যানেলটির বর্তমান চেয়ারম্যান হিসেবে রয়েছেন – আব্দুস সালাম ।

Check Also

amar chabi

আমার ছবি ৭৬৫তম পর্বে ‌‌এটিএম শামসুজ্জামান

মিডিয়া খবর :- আগামীকাল ২৬ ডিসেম্বর ৭৬৫তম পর্ব প্রচারের মধ্যদিয়ে চ্যানেল আই’য়ে প্রচারিত ‘আমার ছবি’ …

nausaba

বিডিং শো স্বপ্ন সদাইয়ে কাজী নওশাবা

মিডিয়া খবর:- আজ বৃহস্পতিবার রাত ১১ টায় বৈশাখী টেলিভিশনে প্রচারিত হবে বিডিং শো ‘স্বপ্ন সদাই’। দর্শক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares