Home » ইভেন্ট » শিমুল মুস্তাফার ৭১টি অনন্য আবৃত্তি
shimul-1

শিমুল মুস্তাফার ৭১টি অনন্য আবৃত্তি

Share Button

মিডিয়া খবর :-

১৯৭১ টি মোমবাতি উঠবে জ্বলে, আকাশে উড়বে ৭১টি ফানুস আর শিমুল মুস্তাফার একক কন্ঠে ধ্বনিত হবে মুক্তিযুদ্ধের ৭১টি অনন্য কবিতা। এ নিয়ে পঞ্চমবারের মত আয়োজিত হতে যাচ্ছে বৈকুন্ঠ নিবেদিত কবিতাবৃত্তি অনুষ্ঠান-“আপস করিনি কখনোই আমি, এই হলো ইতিহাস।” ব্রাক ব্যাংকের সহযোগিতায় আয়োজিত এ অনুষ্ঠানকে ঘিরে কবিতা অনুরাগীদের মধ্যে রয়েছে ব্যাপক আগ্রহ।

আগামী ২৫শে ডিসেম্বর বৃহস্পতিবার বিকাল ৪.৩০ মিনিটে ধানমন্ডি ৮ নং সড়ক সংলগ্ন রবীন্দ্রসরোবর চত্ত্বরে হবে এই অন্যরকম কবিতা উৎসবটি। আবৃত্তিকার শিমুল মুস্তাফা জানান ‘এবারের আয়োজনে থাকবে নানান চমক, প্রজন্ম ৭১, ফেরদৌসী প্রিয়ভাষিনী, প্রিয়াংকা, মাহমুদুজ্জামান বাবু, জুয়েল মাহমুদ সহ অনেকে থাকবেন মঞ্চে।

শিমুল মুস্তাফা বলেন ২৫টি কবিতা পড়ার সাথে সাথে ২৫টি ফানুস উড়বে আকাশে ২৫শে মার্চ কালরাত্রির স্মরণে, তারপর আলো জ্বালবেন ফেরদৌসী প্রিয়ভাষিনী আর তাকে অনুসরণ করে এক এক জ্বলে উঠবে দর্শকের হাতে থাকা ১৯৭১টি মোমবাতি। রচিত হবে অসাধারণ এক দৃশ্য  আর প্রিয়াংকা গোপ, মাহমুদুজ্জামান বাবু, জুয়েল মাহমুদের কন্ঠে ভেসে আসবে আমাদের প্রিয় শহীদদের জন্য অমর গান  ”সব কটা জানালা  খুলে দাওনা, ওরা আসবে চুপি চুপি যারা এই দেশটাকে ভালবেসে দিয়ে গেছে প্রাণ”, আর তারপর একে একে চলবে তার দরাজ কshimul-aন্ঠের আবৃত্তি।  এমন একটি অসাধারণ আবেগময় ঘটনার সাক্ষী হবার আহবান জানিয়েছেন শিমুল মুস্তাফা। 

শিমুল মুস্তাফা শিশু সহ সকল ধরনের দর্শককে  নিয়ে আয়োজন করতে চান এ কবিতা উৎসব। বাঙালির চিন্তা, চেতনা, সংস্কৃতি, ইতিহাস এবং বোধের এ এক বিশাল মিলন মেলা যার জন্য প্রতি বছর অসংখ্য ভক্ত অপেক্ষায় থাকেন। বৈকুণ্ঠ আবৃত্তি একাডেমির ৭১ জন কর্মীর সার্বক্ষণিক কর্ম তৎপরতায় এ অনুষ্ঠান হয়ে উঠুক বাঙালীর আত্মনিমগ্নতার আরেকটি অভ্যাস, প্রেম, দ্রোহ আর স্বদেশ ভাবনার অভ্যাস। 

১৯৭১ সালের ভাবনা আর মুক্তিযুদ্ধের প্রতি হোক অনন্য এক সম্মান।

Check Also

bangladesh-police

অনলাইনে মিলবে পুলিশ ক্লিয়ারেন্স

মিডিয়া খবর :- চালু হল অনলাইনে পুলিশ ক্লিয়ারেন্স। অনলাইন পুলিশ ক্লিয়ারেন্স সেবাটি গত ১ জানুয়ারি সিলেটে …

imran-porshi

ইমরান-পড়শির দ্বৈত অ্যালবাম

মিডিয়া খবর :- তিনটি গান নিয়ে ইমরান ও পড়শি প্রথমবারের মতো একটি দ্বৈত গানের অ্যালবাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares