Home » মঞ্চ » পাঁচবছর পর দেশ নাটকের ‘দর্পণে শরৎ শশী’

পাঁচবছর পর দেশ নাটকের ‘দর্পণে শরৎ শশী’

Share Button

মিডিয়া খবর :-

দীর্ঘ পাঁচ বছর পর দেশ নাটক মঞ্চে আনছে ‘দর্পণে শরৎ শশী’। ২২ ও ২৩ ডিসেম্বর সন্ধ্যা ৬টা ৩০মিনিটে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় নাট্যশালায় নাটকটি ১০২ ও ১০৩তম মঞ্চায়ন প্রদর্শিত হবে।

এই নাটকেরমাধ্যমে আবারও দীর্ঘ দিন পর মঞ্চে অভিনয় করতে যাচ্ছেন জনপ্রিয় অভিনেত্রী বন্যা মির্জা এবং অভিনতা শোয়েব ইসলাম।

দেশ নাটক সূত্রে জানা গেছ, নাটকটির গল্প শতবর্ষ পূর্বের একটি কাহিনি নিয়ে। এর গল্পটি এগিয়েছে, জমিদার পুত্রের শখের থিয়েটার প্রস্তুতি আর মঞ্চায়ন জটিলতা নিয়ে। এই গল্প কথনের কান্ডারী মনোরমা। থিয়েটার অবলম্বন করে যে নিজে নারীর প্রাচীন পেশাকে বৃদ্ধাঙ্গুলী দেখায়, একই সঙ্গে দিকভ্রান্ত কিশোরী তরুণদের জীবনকে থিয়েটারের পবিত্র ছায়ায় টেনে আনতে চায়। এ কাজে ছলে বলে কৌশলে সিদ্ধি করাই তার লক্ষ্য। কিন্তু সামন্ততান্ত্রিক সমাজ বারবার বাঁধা তৈরী করে বিবিধ পথে। তাই দ্বন্দ্ব চলে অনাকাংখিতের সঙ্গে শুদ্ধ জীবন আশ্রয়ী বোধের।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইশরাত নিশাত, কামাল আহমেদ, মামুন চৌধুরী রিপন, ফিরোজ আলম, রকিবুল হাসান, এহসানুল আজিজ বাবু, নাসির উদ্দীন শেখ, বন্যা মির্জা, তৌহিদ মিটুল, শোয়েব ইসলাম, ফাহিম মালেক ইভান, এ. কে. খান সজল প্রমুখ।

সংগীত পরিকল্পনা করেছেন কে বি এল আজাদ এবং কণ্ঠ দিয়েছেন মিতা হক। আলোক নিদের্শনা দিয়েছেন নাসিরুল হক খোকন এবং মঞ্চ পরিকল্পনা করেছেন মনসুর আহমেদ। পোশাক পরিকল্পনা করেছেন আলী যাকের।

Check Also

paicho chorer kischa

শুক্রবার পাইচো চোরের কিচ্ছা শিল্পকলায়

মিডিয়া খবর :- ঢাকা পদাতিকের আলোচিত প্রযোজনা পাইচো চোরের কিচ্ছার ৫৫ তম মঞ্চায়ন হবে শুক্রবার। …

boubosonti

শিল্পকলায় উদীচীর নাটক বৌবসন্তি

মিডিয়া খবর :- আজ ৩১ জুলাই সন্ধ্যা ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে অনুষ্ঠিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares