Home » নিউজ » সম্মিলিত সাংস্কৃতিক জোটের বিজয় উৎসব

সম্মিলিত সাংস্কৃতিক জোটের বিজয় উৎসব

Share Button

মিডিয়া খবর:-

যুদ্ধাপরাধীদের শাস্তি হচ্ছে ধার্য, গণহত্যাকারী সংগঠনের বিচার অনিবার্য’ স্লোগানে কেন্দ্রীয় শহীদ মিনারে বিকেল সাড়ে ৪টায় পাঁচ দিনব্যাপী  সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে বিজয় উৎসব-২০১৪ শুরু হচ্ছে  আজ ১৩ ডিসেম্বর।  অনুষ্ঠানের উদ্বোধন করবেন মানবতাবিরোধী অপরাধের বিচার কার্যক্রমে সম্পৃক্ত বিচারক, তদন্ত কর্মকর্তা ও সাক্ষীগণ।

অতিথীদের বক্তব্যের ফাঁকে ফাঁকে পরিবেশিত হবে মুক্তিযুদ্ধভিত্তক দলীয় পরিবেশনা।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ এ বিষয়ে জানিয়েছেন, আগামী ১৪ থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনার, ধানমন্ডি রবীন্দ্রসরোবর, টিএসসি, স্বোপার্জিত স্বাধীনতা চত্বর, সোহরাওয়ার্দী উদ্যান শিশু-কিশোর মঞ্চ, রায়েরবাজার বধ্যভূমি চত্বরে স্থাপিত মঞ্চে এবং ১৫ থেকে ১৭ ডিসেম্বর মিরপুর এবং দনিয়ায় স্থাপিত মঞ্চে বিজয় উৎসবের কর্মসূচি উদযাপিত হবে।

কর্মসূচির মধ্যে রয়েছে সংগীত, আবৃত্তি, নাটক, নৃত্য, স্বরচিত কবিতাপাঠ, শিশু সংগঠন ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের পরিবেশনা এবং মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ

অনুষ্ঠানের প্রথমদিন কেবল শহীদ মিনারে অনুষ্ঠান হবে। পরদিন বিকেল ৪টা থেকে সোহরাওয়ার্দী উদ্যান, রায়েরবাজার বধ্যভূমি, স্বোপার্জিত স্বাধীনতা চত্বর, রবীন্দ্র সরোবর, দনিয়াসহ রাজধানীতে ১২টি অনুষ্ঠান চলবে।

১৬ ডিসেম্বর সকাল ১০টায় দেশের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের অংশগ্রহণে শোভাযাত্রা বের হবে। কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শোভাযাত্রাটি শুরু করে শাহবাগ হয়ে পুনরায় শহীদ মিনারে এসে শেষ হবে। এবারের শোভাযাত্রায় থাকছে সদ্যপ্রয়াত শিল্পী কাইয়ুম চৌধুরীর মুক্তিযুদ্ধের ওপর আঁকা একটি বিশেষ চিত্রকর্ম (লুঙ্গি পরিহিত মুক্তিযোদ্ধা)।

এবারের বিভিন্ন অনুষ্ঠান স্থল সদ্যপ্রয়াত খ্যাতিমানদের নামে নামকরণ করা হয়েছে। এরা হলেন— শিক্ষাবিদ জিল্লুর রহমান সিদ্দিকী, লেখক ও গবেষক সরদার ফজলুল করিম, শিল্পী কাইয়ুম চৌধুরী, ভাষাসংগ্রামী আবদুল মতিন, স্থপতি সৈয়দ মাইনুল হোসেন, চলচ্চিত্রাভিনেতা খলিল উল্লাহ খান, সাংবাদিক জহুরুল হক ও কিশোর কুমার প্রমুখ।

Check Also

2018

চার দেয়ালের মধ্যে থার্টিফার্স্ট

মিডিয়্ খবর :- চার দেয়ালের মধ্যে ইংরেজি নববর্ষ উদযাপনের আহবান জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ। ডিএমপি …

একাই ছুটে গিয়েছিলাম যুদ্ধে – পর্ব-১

মিডিয়া খবরঃ-    -ঃ সজল রহমান ঃ- দেশের অবস্থা তেমন ভালো না। চারদিক থেকে যা শোনা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares