Home » ইভেন্ট » স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসব শুরু
short-film-fextivals

স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসব শুরু

Share Button

মিডিয়া খবর:- 

আগামী বৃহষ্পতিবার শুরু হচ্ছে ১৩তম আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসব।

মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উৎসব কমিটির চেয়ারম্যান নাসির উদ্দীন ইউসুফ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উৎসব কমিটির পরিচালক তারেক আহমেদ জানান, ১৯৮৬ সালে বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরাম প্রতিষ্ঠার পর ১৯৮৮ সাল থেকে নিয়মিতভাবে দুই বছর পরপর এ উৎসবের আয়োজন করছে। বাংলাদেশি চলচ্চিত্রের পাশাপাশি পৃথিবীর বিভিন্ন দেশের চলচ্চিত্র নিয়ে এ উৎসবের আয়োজন করা হয়। সাম্প্রতিক বিশ্বের চলচ্চিত্র ভাবনার সঙ্গে দর্শকদের পরিচয় ঘটানো এ আয়োজনের মূল উদ্দেশ্য। এটি দেশের অন্যতম প্রধান সাংস্কৃতিক আয়োজন হিসেবে সমাদৃত।

তিনি আরো জানান, এবারের উৎসবে প্রায় ৫০টি দেশের ৪০০ ছবি থেকে বাছাই করা দুই শতাধিক ছবি প্রদর্শন করা হবে। এবারও উৎসবের মূল কেন্দ্র হিসেবে ব্যবহৃত হবে বাংলাদেশ জাতীয় জাদুঘর মিলনায়তন, বেগম সুফিয়া কামাল জাতীয় গণগ্রন্থাগারের মূল মিলনায়তন এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা মিলনায়তন।

উৎসবে যেসব চলচ্চিত্র প্রদর্শিত হবে সেগুলোর সেন্সরশিপের জন্য যে ফি দিতে হয় তা মওকুফের জন্য অর্থমন্ত্রী ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যানের কাছে অনুরোধ জানানো হয়।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরামের সভাপতি আনোয়ারুল মুরাদ ও সাধারণ সম্পাদক অনুপম সৈকত শান্ত প্রমুখ। 

Check Also

ferdous-moushumi

ফেরদৌস, মৌসুমী মুক্তিযুদ্ধের ছবি নিয়ে আসছেন

মিডিয়া খবর:- ‘পোস্টমাস্টার ৭১’ ছবির ছবির শুটিংয়ের কাজ প্রায় শেষ.  গানের শুটিং অবশ্য শেষ হয়েছে। …

bhalobasha emone hoy

চিত্র পরিচালক হিসেবে তানিয়া আহমেদের অভিষেক

মিডিয়া খবর:- অভিনেত্রী তানিয়া আহমেদের প্রথম চলচ্চিত্র ‘ভালোবাসা এমনি হয়’। চিত্র পরিচালক হিসেবে এ চলচ্চিত্রের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares