Home » টিভি নাটক » সৈয়দপুরে রেজানুর রহমানের টেলিফিল্ম ‘সিলেবাস ৭১
sylabus

সৈয়দপুরে রেজানুর রহমানের টেলিফিল্ম ‘সিলেবাস ৭১

Share Button

মিডিয়া খবর:-

টেলিফিল্ম ‘সিলেবাস ৭১’। সম্প্রতি চারদিন ধরে টেলিফিল্মটির শুটিং করা হয় সৈয়দপুরের বিভিন্ন লোকেশনে। বিশিষ্ট নির্মাতা রেজানুর রহমানের রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন শাহাদাত হোসেন, নৃত্যশিল্পী ও অভিনয়শিল্পী নিসা, মাহবুবা রেজানুর ও সৈয়দপুরের বিভিন্ন নাট্য সংগঠনের শতাধিক থিয়েটার কর্মী।

হঠাৎ করেই ক্যাম্পাসে শুরু হয়ে যায় গোলাগুলি। আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চলে দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা। একপর্যায়ে গোলাগুলি। দুই গ্রুপের দু’জন মারা যায়। সঙ্গে একজন সাধারণ ছাত্রও মারা যায়। অথচ ছেলেটির কোন দোষ ছিল না। সে কোন রাজনৈতিক দল করে না বলে তার লাশেরও যেন দাম নেই। তাই তো সেই লাশ নিয়ে চলে আরেক রাজনীতি। তার দাদা বিশিষ্ট মুক্তিযোদ্ধা ছিলেন। তাকেও জনসম্মুখে গুলি করে মারা হয়। একটি টিভি চ্যানেলের এক নারী সাংবাদিক গোলাগুলির ঘটনা কাভার করতে যাওয়ার পর ঘটতে থাকে একের পর এক ঘটনা। এমন গল্প নিয়ে নির্মাণ হয়েছে টেলিফিল্ম ‘সিলেবাস ৭১’।  

রেজানুর রহমান বলেন, ‘আমি সব সময় ভিন্ন গল্প নিয়েই কাজ করে থাকি। সেই ধারাবাহিকতায় আমার ‘সিলেবাস ৭১’ নাটকটি। নাটকটিতে দেশাত্মবোধ ও আমাদের মহান মুক্তিযুদ্ধের একটি অধ্যায় ফুটে উঠেছে। এ প্রজন্ম এবং ১৯৭১ সালের সময়ের আমাদের চেতনার কথা রয়েছে নাটকটিতে।’ ঢাকা থেকে এতদূরে সৈয়দপুরে নাটকের শুটিং প্রসঙ্গে রেজানুর রহমান বলেন, ‘আসলে গল্পে সৈয়দপুরের মতো একটি মফস্বল শহর রয়েছে। তাই গল্পের সঙ্গে লোকেশন খুঁজে পেয়েছি এই সৈয়দপুরেই। তাছাড়া আমার এলাকা সৈয়দপুর বলে এখানে শুটিং করে আলাদা একটা সুবিধা পেয়েছি।’ টেলিফিল্মটি চ্যানেল আই’তে ৩রা ডিসেম্বর দুপুর ২টার সংবাদের পর প্রচার হবে।

Check Also

monpura

টিভি পর্দায় আবারও চঞ্চল চৌধুরী ও ফারহানা মিলি

মিডিয়া খবর:- আবারও একসঙ্গে অভিনয় করছেন মনপুরা’ জুটি চঞ্চল চৌধুরী ও ফারহানা মিলি । নাটকের …

Litu-anam-chadni

লিটু আনাম-চাঁদনীর টিভি নাটক মায়াজাল

মিডিয়া খবর:- মায়াজাল নাটকে জুটিবদ্ধ হলেন লিটু আনাম ও চাঁদনী। লিখেছেন মোহাম্মদ নোমান। আজ বৃহস্পতিবার রাত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares