Home » ইভেন্ট » ৭০ বছর পূর্ণ হলো …

৭০ বছর পূর্ণ হলো …

ঢাকা:-

আজ ৭০ বছর পূর্ণ হলো অভিনেতা আবুল হায়াতের। আবুল হায়াত খ্যাতিমান  নাট্যাভিনেতা। তিনি বহুবছর ধরে টিভি নাটকে, সিনেমায় আর বিজ্ঞাপনে সফলতার সাথে অভিনয় করে আসছেন।

প্রখ্যাত এই অভিনেতা অভিনয়ের পাশাপাশি নিয়মিত লেখালেখি এবং পরিচালনা করছেন।

১৯৪৪ সালের আজকের দিনে তিনি পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে জন্মগ্রহণ করেন। ১৯৪৪ সালের ৭ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে জন্মগ্রহন করেন তিনি। আবুল হায়াতের বাবা আব্দুস সালাম ছিলেন চট্টগ্রাম রেলওয়ে ওয়াজিউল্লাহ ইন্সটিটিউটের সাধারন সম্পাদক। স্কুল জীবন কাটে চট্টগ্রাম কলেজিয়েট ও রেলওয়ে উচ্চ বিদ্যালয়ে। সেখান থেকে মেটৃকুলেশন (বর্তমান এসএসসি) পাস করে চট্টগ্রাম কলেজে ভর্তি হন। চট্টগ্রাম কলেজ থেকে আইএসসি পাস করে ১৯৬২ সালে বুয়েটে ভর্তি হন। বুয়েটে পড়ার সময়ই শেরেবাংলা হলে থাকতেন। এরপর বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট থেকে ১৯৬৭ সালে পাস করে ১৯৬৮ সালেই ঢাকা ওয়াসার প্রকৌশলী পদে যোগ দেন।abul-hayat-1

তিনি বহু বছর ধরে মঞ্চ, টেলিভিশন, চলচ্চিত্রে অভিনয় করে আসছেন। এ পর্যন্ত পাঁচ শতাধিক নাটকে তিনি অভিনয় করেছেন। জনপ্রিয় লেখক হুমায়ুন আহমে,দ রচিত প্রচুর নাটকে তিনি অংশ নিয়েছেন। মিসির আলি তার একটি স্মরণীয় চরিত্র। তার প্রথম নাটক ইডিপাস ১৯৬৯ সালে মঞ্চস্থ হয়।  এর পর একে একে ৫০০’রও অধিক নাটকে অভিনয় করেছেন।  তিনি অনেকগুলো বাংলা চলচ্চিত্রে ও অভিনয় করেছেন। অভিনয়ের পাশাপাশি তিনি মাঝে মাঝে বিভিন্ন পত্র-পত্রিকায় কলাম লিখে থাকেন।প্রথম্ আলোতে তাঁর কলামের নাম ‘এসো নীপবনে’ ।

আবুল হায়াতের জন্মদিনে আজ সন্ধ্যা ৬টায় ছায়ানট ভবনে জমকালো অনুষ্ঠান রয়েছে। আয়োজন করেছে নাগরিক নাট্যসম্প্রদায়, চারুণীড়ম, টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন এবং ডিরেক্টরস গিল্ড।

 খ্যাতিমান অভিনেতা আবুল হায়াতকে মিডিয়াখবরের পক্ষ থেকে জানাই শুভ জন্মদিন।

 

Check Also

বঙ্গজিৎ দত্ত

স্মরণীয় বরণীয় রূপসজ্জা শিল্পী বঙ্গজিৎ দত্ত

মিডিয়া খবর :-    বিশিষ্ট রূপসজ্জা শিল্পী বঙ্গজিৎ দত্ত আলোকিত করে গেছেন বাংলার নাট্যাঙ্গন। বঙ্গজিৎ …

folkfest

আন্তর্জাতিক লোকসংগীত উৎসব ৯ নভেম্বরে

মিডিয়াখবর:- আগামী ৯ নভেম্বর থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ‘ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব ২০১৭’। বনানীর বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *