Home » মঞ্চ » সেলিম আল দীন স্মরণোৎসব শুরু

সেলিম আল দীন স্মরণোৎসব শুরু

মিডিয়া খবর :-

চার দিনব্যাপী ‘সেলিম আল দীন স্মরণোৎসব-২০১৬’আজ থেকে শুরু হচ্ছে। বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় ১৫ জানুয়ারি পর্যন্ত  অনুষ্ঠিত হবে এ উৎসব। 
 আজ সন্ধ্যা সাড়ে ৬টায় ‘বাংলাদেশ গ্রাম থিয়েটার ঢাকা বিভাগ’ ও ‘ঢাকা থিয়েটার’-এর যৌথ উদ্যোগে আয়োজিত এ উৎসবের উদ্বোধন করবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। বিভিন্ন নাট্যদলের মোট ৭টি নাটক প্রদর্শিত হবে এ উৎসবে। আজ উদ্বোধনী দিনে সন্ধ্যা ৭টায় থাকছে ‘বুনন থিয়েটার’-এর নাটক ‘চাকা’। সেলিম আল দীনের লেখা এ নাটকটির নির্দেশনা দিয়েছেন আনন জামান। আগামীকাল বিকেল ৫টায় মঞ্চায়িত হবে জালালপুর থিয়েটারের নাটক ‘সময়ের সংলাপ’। রচনা ও নির্দেশনায় আছেন এসএম আবদুল্লাহ। একই দিন সন্ধ্যা ৭টায় মঞ্চায়িত হবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের নাটক ‘কবি’। ১৪ জানুয়ারি সকাল ১০টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পুরনো কলা ভবন থেকে শোভাযাত্রা করে নাট্যাচার্যের সমাধিতে গমন ও পুষ্পার্ঘ্য নিবেদন করা হবে। ওই দিন বিকেল সাড়ে ৩টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির সেমিনার কক্ষে একটি সেমিনার অনুষ্ঠিত হবে। ‘একটি হৃদয় দুইটি অভিধান’ শিরোনামের প্রবন্ধ পাঠ করবেন সোহেল হাসান গালিব। ১৪ জানুয়ারি থাকছে জামালপুরের শহীদ সমর থিয়েটারের ‘বীরাঙ্গনা বিমলারা’ এবং ঢাকা থিয়েটারের পরিবেশনায় সেলিম আল দীনের নাটক ‘উষা উৎসব’। নাটকটির নির্দেশনা দিয়েছেন সামিউন জাহান দোলা। উল্লেখ্য, প্রতিটি নাটক মঞ্চায়ন হবে পরীক্ষণ থিয়েটার হলে। উৎসবটির সার্বিক সহযোগিতায় রয়েছে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমি। 

Check Also

দুই বাংলার থিয়েটার ক্যাম্প

মিডিয়া খবর :- শুরু হল শব্দ নাট্যচর্চা কেন্দ্র’র উদ্যোগে  দুই বাংলার প্রথম আন্তর্জাতিক থিয়েটার ক্যাম্প। শব্দ নাট্যচর্চা কেন্দ্র’র …

শিল্পকলায় উৎসবের শেষদিনে সুরগাঁও

মিডিয়া খবর :- আজ রবিবার গঙ্গা যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসরে শেষ দিনে মঞ্চায়িত হবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *