Home » মঞ্চ » শিল্পকলায় রুধিররঙ্গিণী টানা ৫ দিন
rudhirrongini

শিল্পকলায় রুধিররঙ্গিণী টানা ৫ দিন

মিডিয়া খবর :-No automatic alt text available.

পরপর ৫ দিন শিল্পকলার এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে মঞ্চস্থ হতে যাচ্ছে হৃৎমঞ্চের নাটক রুধিররঙ্গিণী। নাটকটিতে অভিনয় করছেন নাট্যাঙ্গনের তিন প্রজন্মের অভিনয়শিল্পী রোকেয়া রফিক বেবী, আজাদ আবুল কালাম ও জ্যোতি সিনহা। হৃৎমঞ্চের প্রথম প্রযোজনা রুধিররঙ্গিণী। শুভাশিস সিনহার লেখা ও নির্দেশনায় আজ ১৫ মে ২০১৮ সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন অনুষ্ঠিত হবে।

হৃৎমঞ্চের সমন্বয়ক ও প্রযোজনা অধিকর্তা পাভেল রহমান জানান, আগামী ১৫ থেকে ১৯ মে ২০১৮ প্রতিদিন সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে টিকেটের বিনিময়ে নাটকটির প্রদর্শনী অনুষ্ঠিত হবে। এছাড়া ১৮ ও ১৯ মে বিকাল ৫টায় নাট্যকর্মী ও শিক্ষার্থীদের জন্য বিশেষ মূল্যছাড়ে দুটি প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

 টিকেটের অগ্রিম বুকিং দেয়া যাবে- ০১৭২৭০১১২৯৪ এই নম্বরে

তিনি বলেন, ‘প্রায়শই বলা হয়ে থাকে, আমাদের সমকালীন নাট্যসাহিত্য দুর্বল, ‘রুধিররঙ্গিণী’ সেই মতকে খারিজ করবে বলেই আশা করা যায়। হৃৎমঞ্চ মূলত হৃদয়ের মঞ্চ। নিজস্ব মাটি ও প্রকৃতির সঙ্গে সম্পৃক্ত থেকে আন্তর্জাতিক মানের নাটক মঞ্চে আনবে হৃৎমঞ্চ। নাট্যসাহিত্যের উচ্চমানের দিক খেয়াল রেখেই আগামী প্রযোজনাগুলো মঞ্চে আনবে।’

‘রুধিররঙ্গিণী’ রচনা, মঞ্চ-আলো-সঙ্গীত পরিকল্পনা ও নির্দেশনা দিচ্ছেন শুভাশিস সিনহা। সংগীত আয়োজনে নির্ঝর চৌধুরী। গীতকণ্ঠে রয়েছেন শর্মিলা সিনহা, নির্ঝর চৌধুরী ও হুমায়ূন আজম রেওয়াজ। মঞ্চ ও সেট নির্মাণ করেছেন শাহনাজ জাহান, হাসান আলী, সাকিল সিদ্ধার্থ, আসফিকুর রহমান। দৃশ্যসজ্জায় আছেন শাহজাদা সম্রাট, সউদ, শাহনাজ, হাসান, পারভেজ, ইমরান। আলোক প্রক্ষেপণে শাহজাহান মিয়া ও সাকিল সিদ্ধার্থ। পোশাক পরিকল্পনা জ্যোতি সিনহা ও শাহনাজ জাহান।

Image may contain: text

Check Also

moubone kak

শিল্পকলায় ১৬ অক্টোবর মৌবনে কাক

মিডিয়া খবর :- সুষম নাট্য সম্প্রদায়ের নতুন নাটক “মৌবনে কাক” মঞ্চায়ন হবে আগামী বৃহস্পতিবার, ১৬ …

laljamin

লালজমিন সারাদেশে পৌঁছে দেওয়ার জন্য অনুদান

মিডিয়া খবর :- সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় শূন্যন রেপার্টরি থিয়েটারের নাটক ‘লাল জমিন’ নাটকটি সারা দেশে পৌঁছে …