Home » চলচ্চিত্র » শাকিব খানকে বহিষ্কার

শাকিব খানকে বহিষ্কার

মিডিয়া খবর:-

চলচ্চিত্র অভিনেতা শাকিব খানের শিল্পী সমিতির সদস্যপদ বাতিল করেছে ১৬টি সংগঠনের সমন্বয়ে গঠিত বাংলাদেশ চলচ্চিত্র পরিবার।  সেই সঙ্গে তাঁকে বিএফডিসিতে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। এ ছাড়া যৌথ প্রযোজনার চলচ্চিত্র নির্মাণে অনিয়মের পক্ষ নেওয়ায় তথ্যমন্ত্রীর সব অনুষ্ঠান বর্জন ও তাঁর পদত্যাগের দাবিও করেছে তারা। গতকাল শুক্রবার সন্ধ্যায় এফডিসিতে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন নেতারা।

যৌথ প্রযোজনার দুই ছবি ‘নবাব’ ও ‘বস-টু’ ছবি সেন্সর না পায় সেজন্য চলচ্চিত্র ঐক্যজোটের নেতারা গত বেশ কয়েকদিন ধরেই তুমুল আন্দোলন করছিলেন। কিন্তু শেষ মুহুর্তে ঠিকই ছবি দুটি সেন্সর ছাড়পত্র পেয়ে যায়। আসন্ন ঈদে বাংলাদেশে ছবি দুটি দেখাতে আর বাঁধা নেই। আর এই বিষয়টিকে সামনে রেখেই ঐক্যজোটের নেতারা শুক্রবার বিকেলে বিএফডিসিতে পরিচালক সমিতির কার্যালয়ে জরুরি সভা করেন।

 এছাড়াও চলচ্চিত্র ঐক্যজোটের নেতারা সম্মিলিত কণ্ঠে তথ্যমন্ত্রীর পদত্যাগ দাবিসহ একইসঙ্গে বলছেন, শাকিব খানকে আর ক্ষমা করা হবে না। কেউ বলছেন, তাদের এই আন্দোলন মন্ত্রীর অপকর্মের বিরুদ্ধে। আবার কেউ বলছেন, এই ইস্যু নিয়ে সরাসরি প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার সময় এসেছে এবার। তবে বেশি ক্ষোভ ঝরেছে শাকিব খানের বিরুদ্ধে।
 
নায়ক আলমগীর বলেন, ‘শাকিব খানকে আর ক্ষমা নয়। এর আগে শাকিবের ঝামেলা মিটিয়ে দিয়ে ভুল করেছিলাম। এর জন্য আমি ক্ষমাপ্রার্থী। ফারুক ভাইকে নিয়ে যে মন্তব্য করেছে তা ক্ষমা করা হবে না। তাকে বয়কট নয়, তার শাস্তি চাই। সংগঠনগুলো তার ব্যাপারে যে সিদ্ধান্ত নিবে তাকে স্বাগত জানাবো।’
 
কেননা কিছুদিন আগেই এক সংবাদ সম্মেলনে শকিব খান কারো নাম উল্লেখ না করে চলচ্চিত্র ঐক্যজোটের আন্দোলনকারীদের ‘গুড ফর নাথিং’ অভিহিত করেন। সে সঙ্গে ইন্ডাষ্ট্রির সদস্যদের ‘স্টুপিড’ অ্যাখ্যা দেন। সিনিয়র শিল্পীদের নিয়ে কটু মন্তব্য করেন।
 
 
সভায় চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, সিনিয়র অভিনেতা ফারুক, আলমগীর, রিয়াজ, পপি, প্রযোজক খোরশেদ আলম খসরু, ডিপজলসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।
 
প্রযোজক-অভিনেতা ডিপজল বলেন, ‘আমাদের জীবন থাকতে বিদেশি ছবি চালাতে দেবো না, প্রয়োজনে আমার ব্যক্তিগত ফান্ড থেকে ১০০ মেশিন বসাবো সিনেমা হলগুলোতে।’
 
প্রসঙ্গত, যৌথ-প্রযোজনার ছবি ‘বস-টু’ ও ‘নবাব’ ছবি দুটির বিরুদ্ধে যৌথ প্রযোজনার নীতিমালা সঠিকভাবে মানা হয়নি বলে অভিযোগ তুলে আসছিল বাংলাদেশ চলচ্চিত্র ঐক্যজোটের নেতারা। আর এই ঐক্যজোটের নেতৃত্বে আছেন চলচ্চিত্র পরিচালক সমিতি, শিল্পী সমিতিসহ বেশ ক’টি চলচ্চিত্র সংগঠনের নেতারা।

Check Also

মাহি ও সাইমনের আনন্দ অশ্রু

মিডিয়া খবর :- আনন্দ অশ্রু ছবিটি  তৈরি হচ্ছে, ছবির নায়িকা মাহিয়া মাহি ও নায়ক সাইমন। …

পৌনঃপুনিক ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত

মিডিয়া খবর :- খন্দকার সুমনের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র “পৌনঃপুনিক” ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ষোড়শ আসরে শর্ট …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *