Home » নিউজ » লিয়াকত আলী লাকী ও কামাল বায়েজীদ নির্বাচিত
lucky, kamal

লিয়াকত আলী লাকী ও কামাল বায়েজীদ নির্বাচিত

মিডিয়া খবর :-

নাটক আমাদের শিল্পসংগ্রাম, মানব মুক্তির হিরন্ময় হাতিয়ার এ প্রতিপাদ্য নিয়ে শুক্রবার থেকে অনুষ্ঠিত হল বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের ত্রিবার্ষিক সম্মেলন। সকাল ১০টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ২৩তম জাতীয় সম্মেলনের উদ্বোধন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরী। দিনব্যাপী সম্মেলন কার্যক্রম শেষে ফেডারেশানভূক্ত সারাদেশের নাট্যদলগুলোর প্রতিনিধিদের ভোট প্রয়োগের মধ্য দিয়ে শনিবার নির্ধারণ করা হয় সংগঠনটির আগামী তিন বছরের নেতৃত্ব। যারা আগামী দিনে নাট্যাঙ্গনে ফিরিয়ে আনবে সুদিন, সেই শুভ কামনায় বিজয়ী সবাইকে জানাই অভিনন্দন ও শুভেচ্ছা। নাটকের জয় হোক, জয় হোক মানবতার।শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে শনিবার সকাল ১০টায় শুরু হয়ে টানা ভোটগ্রহণ চলে দুপুর সোয়া ২টা পর্যন্ত। ৫৩টি পদে এবার ৮০জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন। 

শনিবার দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে রাত ১টা ১০ মিনিটে  প্রধান নির্বাচন কমিশনার এস এম মহসীন ফলাফল ঘোষণা করলেন। বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের ত্রি-বার্ষিক নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নাট্যজন লিয়াকত আলী লাকী (লোকনাট্য দল-সিদ্বেশরী) এবং সেক্রেটারি জেনারেল নির্বাচিত হয়েছেন কামাল বায়েজীদ (ঢাকা থিয়েটার)। 
 
সারাদেশে থেকে আগত প্রতিনিধি সহ সর্বমোট ২৩২টি ভোটের মধ্যে লিয়াকত আলী লাকী পেয়েছেন ১৩৮ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঝুনা চৌধুরী (নাট্যকেন্দ্র) পেয়েছেন ৯৪ ভোট।
১২৭ ভোট পেয়ে সেক্রেটারি জেনারেল নির্বাচিত হয়েছেন কামাল বায়েজীদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আক্তারুজ্জামান (সময় নাট্যদল) পেয়েছেন ১০৩ ভোট। কেন্দ্রীয় সভাপতিমন্ডলীর সদস্য হিসেবে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হলেন অনন্ত হিরা এ পদে আরো  নির্বাচিত হয়েছেন লাকী ইনাম।
কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের এ্যাসিসট্যান্ট সেক্রেটারি পদে নিবার্চিত হলেন চন্দন রেজা, অনুষ্ঠান সম্পাদক কামরুন নূর চৌধুরী, প্রশিক্ষণ সম্পাদক পদে অভিজিৎ সেনগুপ্ত, অর্থ-সম্পাদক পদে রফিক উল্লাহ সেলিম, দপ্তর সম্পাদক পদে খোরশেদুল আলম, প্রকাশনা সম্পাদক হিসেবে মাসুদ পারভেজ মিজু, প্রচার সম্পাদক হিসেবে মাসুদ আলম বাবু, তথ্য ও গবেষণা সম্পাদক পদে আব্দুল হালিম আজিজ, আন্তর্জাতিক সম্পাদক চঞ্চল সৈকত এবং সাংগঠনিক সম্পাদ (ঢাকা মহানগর) পদে নিবার্চিত হলেন তপন হাফিজ। পাশাপাশি ঢাকা মহানগরীর কেন্দ্রীয় পরিষদ সদস্য হিসেবে নির্বাচিত হলেন এইচ আর অনিক, সৈয়দা নওশীন ইসলাম দিশা এবং সামস-উন-নাহার খান শিল্পী।
 
সভাপতিমন্ডলীর সদস্য হিসেবে ঢাকা বিভাগে নির্বাচিত হলেন উত্তম কুমার সাহা, রাজশাহীতে আব্দুল মোমিন বাবু, খুলনা বিভাগে মোঃ নাজিম উদ্দিন জুলিয়াস, সিলেট থেকে অনিরুদ্ধ কুমার ধর শান্তনু, চট্টগ্রামে মোসলেম উদ্দিন সিকদার এবং  রংপুর থেকে রাজ্জাক মুরাদ। 
 
সভাপতিমন্ডলীর সদস্য হিসেবে বরিশাল বিভাগ থেকে নির্বাচিত হলেন শুভংকর চক্রবর্তী  ও ময়মনসিংহে শাহাদাত হোসেন খান হীলু, বরিশালের কেন্দ্রীয় পরিষদ সদস্য হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বীতায় সৈয়দ দুলাল ও মোঃ মিজানুর রহমান মিজান এবং ময়মনসিংহ বিভাগ থেকে নির্বাচিত হয়েছেন শরীফ মাহফুজুল হক। এছাড়া বিভাগীয় সাংগঠনিক পদে বরিশাল থেকে বাসুদেব ঘোষ এবং ময়মনসিংহ থেকে আজহার হাবলু নির্বাচিত হয়েছেন।
 
বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন ঢাকা থেকে রফিকুল ইসলাম মোল্লা, খুলনা থেকে শরীফ খান,  চট্টগ্রাম থেকে সাইফুল আলম, রংপুর থেকে তারিকুজ্জামান তারেক এবং সিলেট থেকে মোহাম্মদ জালাল উদ্দিন রুমি। 
রাজশাহীর মোঃ আব্দুল হান্নান ও কামার উল্লাহ সরকার কামাল সমপরিমান ভোট পাওয়ায় এই পদটির বিষয়ে পরবর্তীতে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার  এস এম মহসীন। 

Check Also

মহিলা সমিতিতে রবীন্দ্রনাথে পাঁচদিন প্রাঙ্গণেমোর

মিডিয়া খবর :-  রবীন্দ্র নাট্যচর্চার সাফল্যের ধারাবাহিকতায় প্রাঙ্গণেমোর নাট্যদল এবার আয়োজন করতে যাচ্ছে দলীয় পাঁচটি …

folk feast

নভেম্বরে হচ্ছে ফোকফেস্ট

মিডিয়া খবর :-   ১৫ নভেম্বর শুরু হতে যাচ্ছে ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট-২০১৮। তিনদিনব্যাপী এই উৎসবে শেষ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *