Home » টিভি নাটক » মিলন ও ছন্দার নাটক অর্কিডের স্বপ্ন

মিলন ও ছন্দার নাটক অর্কিডের স্বপ্ন

মিডিয়া খবর :- জিসান দেখতে সুদর্শন, কিন্তু স্বল্পশিক্ষিত। কারণ ক্ষমতা। অতি অল্প বয়স থেকে এলাকায় এটা ওটা নিয়ে কোন্দল করতে করতে এখন জিসান ডাকসাইটে মাস্তান। এখন তার আন্ডারে কাজ করে ছেলেরা। এসব করতে গিয়েই আর পড়াশোনা হয়নি জিসানের।

সেই পাষাণ হৃদয়ের জিসান, ক্যামিলিয়া নামের মেয়েটিকে দেখে মুগ্ধ হয়ে বাসা পর্যন্ত যায় গাড়ির পিছে পিছে। খেয়ালী ক্যামিলিয়া বিষয়টি খেয়াল করে। শুধু ঐদিনই নয় প্রায় প্রতিদিনই জিসান ক্যামিলিয়ার আশে পাশে থাকার চেষ্টা করে। শুধু তাই না, ক্যামিলিয়ার মনোযোগ পাবার আশায় অনেক কিছুই করার চেষ্টা করে। একদিন রেস্টুরেন্টে ওয়েটারের হাত থেকে গ্লাসের পানি ছলকে যাওয়ায় জিসান সেই ওয়েটারের গায়ে হাত তোলে। বিষয়টা পছন্দ হয় না ক্যামিলিয়ার। সে এটা নিয়ে ইচ্ছেমতো কথা শোনায়। শুধু তাই না এরপর থেকে যেন একপ্রকার গায়েবই হয়ে যায় ক্যামিলিয়া। খুঁজতে থাকে পাগলের মতো জিসান ক্যামিলিয়াকে।

অবশেষে খবর পায়, ক্যামিলিয়ারা পুরো ফ্যামিলি ঢাকার বাইরে যাচ্ছে। জিসান বাসস্ট্যান্ডে গিয়ে দাঁড়িয়ে থাকে কিন্তু দেখা মেলে না ক্যামিলিয়ার। হতাশ হয়ে ফিরে আসে জিসান।

এরকমই গল্পে সাজানো নাটক ‘অর্কিডের স্বপ্ন’। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা ‘ক্যামেলিয়া’ অবলম্বনে নির্মিত হয়েছে এটি। নাটকটি নির্মাণ করেছেন দীপু হাজরা। কবিতার নাট্যরূপ দিয়েছেন নাজনীন হাসান চুমকী।

‘অর্কিডের স্বপ্ন’ নাটকের মূল দুই চরিত্রে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন ও গোলাম ফরিদা ছন্দা। এছাড়াও আছেন আমীন আজাদ, সুজাত শিমুল, আসিফ নজরুল, তাবাস্সুম মিথিলা, সুজিত বিশ্বাস, ইমতিয়াজ মেহেদী হাসান প্রমুখ।

সোমবার (২৭ আগস্ট) ঈদের ষষ্ঠদিন গাজী টিভিতে রাত ৯টা ৩০ মিনিটে প্রচার হবে ‘অর্কিডের স্বপ্ন’।

Check Also

দীপ্ত টিভির ঈদের নাটক আইজু ভাই ঘুমাতে চায়

মিডিয়া খবর :- দীপ্ত টিভিতে ঈদুল আযহা উপলক্ষে ঈদের তৃতীয়দিন সন্ধ্যা ৬টা ৩০মিনিটে প্রচারিত হবে …

অতঃপর কৃষ্ণচূড়ায় নাঈম ও তিশা

মিডিয়া খবর :-  নাঈম ও তাসনুভা তিশা অতঃপর কৃষ্ণচূড়া নাটকে অভিনয় করলেন। এ নাটকে আরো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *