Home » নিউজ » ভ্যাট ফাঁকির দলে স্টার কাবাব
star kabab

ভ্যাট ফাঁকির দলে স্টার কাবাব

মিডিয়া খবর :-

লাখ লাখ টাকার মূল্য সংযোজন কর (ভ্যাট) ফাঁকি দিচ্ছে প্রতিদিন রাজধানীর অভিজাত রেস্তোরাঁ স্টার কাবাব হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট। এক অভিযানে ওই হোটেলের ভ্যাট ফাঁকির প্রমাণ পেয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কর্মকর্তারা। 

সোমবার রাজধানীর বিভিন্ন এলাকায় অবস্থিত স্টার কাবাব ও রেস্তোরাঁ গ্রুপের মালিকানাধীন ১১টি ইউনিটে অভিযান চালায় এনবিআরের আটটি দল। এনবিআরের গণসংযোগ কর্মকর্তা সৈয়দ আব্দুল মোমেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্টার কাবাব হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের মধ্যে রাজধানীর বনানী, ধানমণ্ডি, ওয়ারী, টিকাটুলি, এলিফ্যান্ট রোড ও ঠাটারি বাজার শাখায় এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ভ্যাট ফাঁকির অভিযোগটি প্রমাণিত হওয়ায় ভ্যাট গোয়েন্দা কর্মকর্তারা প্রতিষ্ঠানটির বাণিজ্যিক দলিলাদি জব্দ করেন। জব্দকৃত এসব দলিল পরীক্ষা-নিরীক্ষা করে মামলা করবে এনবিআর।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার একই সময়ে ভ্যাট গোয়েন্দার ৮টি টিম রাজধানীর বিভিন্ন এলাকায় অবস্থিত স্টার কাবাব ও রেস্তোরাঁ গ্রুপের মালিকানাধীন ১১টি ইউনিটে অভিযান পরিচালনা করে। দীর্ঘদিন অনলাইনে ও টেলিফোনে তাদের ইউনিটগুলোর বিরুদ্ধে ভ্যাট ফাঁকির অভিযোগ পাওয়ার পরিপ্রেক্ষিতে এ অভিযান পরিচালনা করা হয়।

কাঁচা চালান ইস্যু করা, ইসিআর থাকা সত্ত্বেও চালান না দেওয়া, নিজস্ব প্যাডে ও সাদা কাগজে হাতে লেখা বিল প্রদান, মূল্য তালিকায় ভ্যাট অন্তর্ভুক্ত/বহির্ভূত উল্লেখ না করাসহ বিভিন্ন অভিযোগে স্টার কাবাবে অভিযান চালানো হয়।

এনবিআরের মতে, স্টার হোটেল ও কাবাবের মতো বড় প্রতিষ্ঠানগুলো কোটি কোটি টাকা ভ্যাঁট ফাঁকি দেওয়ায় ছোট প্রতিষ্ঠানগুলো ভ্যাট প্রদানে

উৎসাহিত হচ্ছে না। বড় প্রতিষ্ঠানগেুলোকে জবাবদিহিতার আওতায় আনার লক্ষ্যে এবং ভ্যাট ফাঁকিরোধে এ ধরনের অভিযান পরিচালনার নির্দেশ রয়েছে।

Check Also

পদ্মা ব্রিজ

পদ্মাসেতুর ৬০০ মিটার দৃশ্যমান

মিডিয়া খবর :- পদ্মা সেতুর চতুর্থ স্প্যানটি বসানোর কাজ শেষ হয়েছে রবিববার সকাল পৌনে ৭টায় …

meem mantasa

মিম মানতাসা নতুন লাক্স সুপারস্টার

মিডিয়া খবর:- শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে আলোর রোশনাই তারার আলোয় আলোকিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *