Home » ইভেন্ট » বাণিজ্যমেলায় ছাড়ের প্রতিযোগিতা

বাণিজ্যমেলায় ছাড়ের প্রতিযোগিতা

মিডিয়া খবর :- 

২৩তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার ভিআইপি গেট দিয়ে প্রবেশ করে ভেতরে গেলেই বাম দিকে দেখা যায় মিয়াকোর স্টলের বিক্রেতারা নানা গৃহসামগ্রী হাতে ধরে বা সাজিয়ে রেখে দর্শনার্থীদের আকৃষ্ট করতে ব্যস্ত। বিক্রয়কর্মী তোফায়েল এ প্রতিবেদককে বলেন, মাইক্রোওভেনের সঙ্গে কিচেননাইফ, এগভিটার, হটপটসহ ১০টি পণ্য বিক্রি করা হচ্ছে সাড়ে এগার হাজার টাকায়। যার দাম সাড়ে ১৭ হাজার টাকা। এতে ক্রেতাদের কেমন সাড়া প্রশ্ন করা হলে তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, দেখতেই পাচ্ছেন, অনেক ডাকাডাকি করায় দর্শনার্থীরা স্টলে আসলেও সেভাবে কিছু কিনছেন না। এটা সেটা দেখে চলে যাচ্ছেন। এ সময় খিলগাঁওয়ের ভূঁইয়াপাড়া থেকে আসা শিফাত হোসেন বলেন, স্ত্রী, মাকে সঙ্গে নিয়ে এসেছি। দেখে কিছু পছন্দ হলো তাই কিছু একটা কিনলাম। মেলায় সারমিন ইলেকট্রনিক্সের হুমায়ন কবীর বলেন, গৃহ সামগ্রীর ক্রোকারিজের আইটেমে একটা কিনলে ১০টা পণ্য সঙ্গে দেয়া হচ্ছে। তারপরও অবস্থা খুবই খারাপ। কোনোদিন বিসমিল্লাহও হয় না। প্রায় পণ্যে ১০ শতাংশ ছাড় দেয়া। নিউমার্কেট থেকে শুধু প্রচারের জন্য মেলায় আসা। মেলার আরএফএল গ্রুপের ৪৬ নম্বর প্রিমিয়ার টপার প্যাভিলিয়নে মাইক্রোওয়েভ ওভেনেও ১০ শতাংশ ছাড় দেয়া হচ্ছে। এখানে রাইস কুকার, ব্লেন্ডার, ইলেকট্রিক কেটলি, ইলেকট্রিক আয়রন, ইন্ডাকশন কুকার, ইনফ্রারেড কুকার, নন-স্টিক কুকার, নন-স্টিক ফ্রাইপ্যান, হাঁড়ি-পাতিল, ঢাকনাসহ রান্নার জন্য বিভিন্ন গৃহ সামগ্রী বিক্রি করা হচ্ছে।

মইক্রোওভেন কিনলে সঙ্গে ১০টি পণ্য ফ্রি। দাম ১১ হাজার ৫শ’ টাকা। আসেন কিনে যান। এভাবেই ক্রেতার মনোযোগ বাড়াতে ব্যস্ত মেলার ২০৮ নং মিয়াকো স্টলের তোফায়েল। তিনি বলেন, ১৭ হাজার ৫শ’ টাকার পণ্যে ৫ হাজার টাকা ছাড় দিয়ে ১০টি পণ্য দেয়া হচ্ছে। আরএফএল গ্রুপ, কিয়ামের মতো ভালো ব্র্যান্ডের প্যাভিলিয়নেও ৫ থেকে ১০ শতাংশ ছাড় দেয়া হচ্ছে। শুধু ওই দু’টিই নয়, মেলায় অংশ নেয়া গৃহসামগ্রীর অন্যান্য স্টল, প্যাভিলিয়নেও একই চিত্র। ক্রেতাদের আকৃষ্ট করতে বিক্রেতারা বিভিন্ন ছাড়ের ছড়াছড়ি দিতে ব্যস্ত। তবে তারা দর্শনার্থীদের ডাকলেও সাড়া তেমন নেই।

উল্লেখ্য, গতবারে ৫৫৩টি প্যাভিলিয়ন, মিনি প্যাভিলিয়ন ও স্টল অংশ নিলেও এবারে আরো বড় পরিসরে ৫৮৯টি অংশ নিয়েছে বাণিজ্যমেলায়। এর মধ্যে ১১২টি প্যাভিলিয়ন, ৭৭টি মিনি প্যাভিলিয়ন ও হোটেল রেস্তোরাঁসহ চারশ’টি। শুধু তাই নয়, এবারে বিদেশিদেরও অংশগ্রহণ বেড়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত। তবে মেলায় প্রবেশে বড়দের জনপ্রতি টিকিটের মূল্য হচ্ছে ৩০ টাকা ও শিশুদের ২০ টাকা।

Check Also

বেঙ্গল শাস্ত্রীয় সংগীত উৎসব হবে না এ বছর

মিডিয়া খবর :- ২৩ থেকে ২৭ নভেম্বর ঢাকায় বেঙ্গল শাস্ত্রীয় সংগীত উৎসবের ষষ্ঠ আসর বসার …

প্রয়াণদিবসে রবীন্দ্র স্মরণ

মিডিয়া খবর:- রবীন্দ্রনাথের ৭৬তম প্রয়াণবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ রবীন্দ্রসংগীত শিল্পী সংস্থা গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *