Home » সঙ্গীত » ফাহমিদা ও সামিনার অ্যালবাম বাবার গান নিয়ে
fahmida, samina

ফাহমিদা ও সামিনার অ্যালবাম বাবার গান নিয়ে

মিডিয়া খবর:-  বাবার গাওয়া গান নিয়ে অ্যালবাম করার স্বপ্নপুরণ হতে চলেছে দুই বোন  ফাহমিদা নবী ও সামিনা চৌধুরীর। বাবাকে নিয়ে পুরো একটি অ্যালবাম তৈরি করেছেন তারা। যদিও নানা কারণে বহুবার পিছিয়েছে এর কাজ। অ্যালবামের নাম ‘আমার গানের প্রান্তে’। মাহমুদুন্নবীর গাওয়া ১০টি জনপ্রিয় গান এতে রয়েছে। অ্যালবামটি প্রকাশ করেছে বেঙ্গল ফাউন্ডেশন।

অ্যালবামটি সম্পর্কে ফাহমিদা নবী বলেন, ‘কিংবদন্তি শিল্পী মাহমুদুন্নবীর গান গাওয়াটা আমার কাছে অনেক বড় একটি মর্যাদার। তারপর তিনি আমার বাবা। তার প্রতি ভালোবাসা ভক্তকুলের অন্যরকম, তা বুঝতে পারি তখনই যখন আমাদের দেখলেই তারা বলে ওঠেন, বাবার কন্যারা কেমন আছো?’  সামিনা জানান, ‘বাবার মতো বিশাল সমুদ্রসম কণ্ঠের পরিধি নিয়ে কথা বলার ভাষা অন্তত আমার জানা নেই। আমার শোনা একটি কণ্ঠ, যার কথা বলা ও গাইবার আওয়াজ একই। তাই তার গায়কীতে ফুটে উঠতো সহজ সারল্যে ভরা একটি চরিত্র।

অ্যালবামটিতে ফাহমিদা গেয়েছেন—‘মনের যে কথা’, ‘তুমি কখন এসে দাঁড়িয়ে আছ’, ‘তোমার দুহাত দিয়ে অন্ধ করে দাও’ ও ‘বড় একা একা লাগে’। সামিনা চৌধুরী গেয়েছেন ‘ওগো মোর মধুমিতা’, ‘আমি আগুনকে ভয় পাই না’, ‘অনেক সেধেছি সুর’ ও ‘তুমি যে আমার কবিতা’ গানগুলো। দ্বৈতকণ্ঠে তারা গেয়েছেন ‘দিয়েছি মায়ের স্নেহ’ এবং ‘সুরের ভুবনে আমি আজও পথচারী’ গান দুটি। অ্যালবামের যন্ত্রানুষঙ্গ পরিচালনা করেছেন আশু চক্রবর্তী।

Check Also

এই শহরের গান এই ঢাকা

মিডিয়া খবর :- প্রবাসী সংগীতশিল্পী মালা নিয়ে গেয়েছেন এই শহরের গান। ঢাকা শহরকে নিয়ে তৈরি করেছেন …

বৈশাখী প্রেম নিয়ে কুমার বিশ্বজিৎ

মিডিয়া খবর :- জনপ্রিয় সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎ বৈশাখকে নিয়ে গান করলেন। বাংলাঢোলের প্রযোজনায় তৈরি হওয়া গানটির মিউজিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *