Home » চলচ্চিত্র » প্রতিবাদের মুখেও ছাড়পত্র পেল নবাব ও বস ২

প্রতিবাদের মুখেও ছাড়পত্র পেল নবাব ও বস ২

মিডিয়া খবর :-

প্রতিবাদ আন্দোলন আর অবরোধ ডিঙিয়ে অবশেষ সেন্সর বোর্ডের ছাড়পত্র পেয়েছে যৌথ প্রযোজনায় নির্মিত ছবি শাকিব খান অভিনীত ‘নবাব’ ও জিৎ অভিনীত ‘বস ২’। ২২ জুন সন্ধ্যায় ছবি দুটির ছাড়পত্র দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন সেন্সর বোর্ড সচিব জালালুদ্দীন মুন্সি।

অথচ সেন্সর সার্টিফিকেট পাওয়ার এ দিনেই যৌথ প্রযোজনায় নির্মিত ‘বস ২’ ও ‘নবাব’ ছবি দুটিকে প্রতারণার দায়ে ছাড়পত্র না দেয়ার দাবিতে দুপুরে রাজধানীর ইস্কাটন গার্ডেনে চলচ্চিত্র সেন্সর বোর্ড ঘেরাও করে চলচ্চিত্রের ১৪টি সংগঠন নিয়ে গঠিত চলচ্চিত্র পরিবার।

ওই ঘেরাও কর্মসূচি ও সমাবেশে বক্তব্যে চলচ্চিত্র পরিবারের নেতারা বলেন, ‘যে কোনো উপায়ে সারা দেশে এ ছবি দুটির মুক্তি প্রতিহত করা হবে। প্রয়োজনে প্রেক্ষাগৃহে ভাংচুর হবে, আগুন জ্বালিয়ে দেয়া হবে।’

বাইরে আন্দোলন চললেও ভেতরে সেন্সর বোর্ড সদস্যরা দুটি ছবির প্রদর্শনীতে অংশ নিয়েছিলেন। সন্ধ্যায় আন্দোলন স্তিমিত হওয়ার পরই ছাড়পত্র দেয়া হয় ছবি দুটির।

এ প্রসঙ্গে জাজের কর্ণধার আবদুল আজিজ বলেন, ‘গত ২১ জুন সন্ধ্যায় চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে দুটি ছবির ছাড়পত্র পেয়েছি। ছবি দুটির ব্যাপারে চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্যরা কোনো কর্তন দেননি বা আপত্তি জানাননি। ছাড়পত্রের কাগজ এখন আমার হাতে। এবার ঈদে তাই ‘নবাব’ ও ‘বস ২’ সারা দেশে মুক্তি পাচ্ছে।’

আবদুল আজিজ আরও বলেন, আমরা এখন সারা দেশে ছবি দুটি মুক্তি দেয়ার জন্য প্রস্তুতি নিচ্ছি। আশা করা হচ্ছে নবাব ১২০টি প্রেক্ষাগৃহে, বস-২ ১০০টি প্রেক্ষাগৃহে মুক্তি দেয়া হবে।’ তবে জাজ অঙ্গীকারনামা দিয়ে ছবি দুটির ছাড়পত্র নিয়েছে বলে জানিয়েছেন চলচ্চিত্র সেন্সর বোর্ডের অন্যতম সদস্য নাসিরুদ্দিন দিলু।

তিনি জানান, ‘আবদুল আজিজ আমাদের কাছে অঙ্গীকারনামা দিয়েছেন। সেখানে তিনি বলেছেন, যৌথ প্রযোজনার এই ছবি দুটিতে যেসব অসামঞ্জস্য রয়েছে, ভবিষ্যতে যেন তা আর না হয়, সে ব্যাপারে তারা খেয়াল রাখবেন। আমরা তাকে সুযোগ দিয়েছি। আর ছবি দুটি একদম ঠিক আছে। আপত্তিকর কিছু নেই।’

এ অঙ্গীকারনামার কথা জাজের কর্ণধার আবদুল আজিজও স্বীকার করেছেন। ‘নবাব’ ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজ। পরিচালনা করেছেন জয়দীপ মুখার্জি। ‘বস ২’ ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও ভারতের জিৎস ফিল্মওয়ার্কস প্রাইভেট লিমিটেড। পরিচালনা করেছেন কলকাতার বাবা যাদব ও বাংলাদেশের আবদুল আজিজ।

Check Also

একনজরে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬

মিডিয়া খবর :- একনজরে জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৬, তবে এর মধ্যে ১৩ নম্বর ক্যাটাগরিটি বাতিল করা হয়েছে …

ahoto fuler golpo

আহত ফুলের গল্প

মিডিয়া খবর :- আহত ফুলের গল্প চলচ্চিত্রটি সেন্সর বোর্ড থেকে সম্প্রতি আনকাট সেন্সর অনুমোদন পেয়ে এখন মুক্তির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *