Home » নিউজ » পদ্মাসেতুর ৬০০ মিটার দৃশ্যমান
পদ্মা ব্রিজ

পদ্মাসেতুর ৬০০ মিটার দৃশ্যমান

মিডিয়া খবর :-

পদ্মা সেতুর চতুর্থ স্প্যানটি বসানোর কাজ শেষ হয়েছে রবিববার সকাল পৌনে ৭টায় শরীয়তপুরের জাজিরার নাওডোবা প্রান্তের ৪০ ও ৪১ নম্বর পিলারের ওপর এই সুপার স্ট্রাকচার বসানো হয়। ১৫০ মিটার দীর্ঘ এই স্প্যান বসানোর মধ্য দিয়ে পদ্মা সেতুর ৬০০ মিটার দৃশ্যমান হলো।

রবিবার সকালে পদ্মা সেতু প্রকল্পের সার্ভেয়ার (সিএসসি) মীর ফারুক হোসেন বিষয়টি গণমাধ্যম নিশ্চিত করেন। এর আগে শনিবার (১২ মে) মুন্সীগঞ্জের মাওয়া কন্সট্রাকশন ইয়ার্ড থেকে ৩ হাজার ১৪০ টন ওজনের একটি ভাসমান ক্রেন দিয়ে মাওয়া থেকে জাজিরা প্রান্তে আনা হয় চতুর্থ স্প্যানটি। এমন ৪১টি স্প্যান জোড়া দিয়েই তৈরি হবে স্বপ্নের পদ্মা সেতু।

পদ্মা সেতু প্রকল্পের সহকারী প্রকৌশলী আহমেদ আহসান উল্লাহ মজুমদার জানান, রবিবার ভোরে ভাসমান ক্রেনটি পিলারের কাছে নেয়া হয়। সকালে ৪০ ও ৪১ নম্বর খুঁটির ওপরে স্প্যানটি তোলার কাজ শুরু হয়। সকাল পৌনে ৭টায় দিকে স্প্যানটি পুরোপুরি স্থাপন করা হয়।

এই প্রকৌশলী আরও জানান, পাঁচ নম্বর স্প্যানের কাজও এগিয়ে চলছে। এখন চলছে রংয়ের কাজ।সম্পূর্ণ কাজ শেষ হলে এটিকে জাজিরা প্রান্তে ৪১ ও ৪২ নম্বর পিলারে বসানো হবে।

প্রসঙ্গত, প্রায় ২৮ হাজার ৭৯৩ কোটি টাকা ব্যয়ে পদ্মা সেতুর নির্মাণ কাজ আগামী ডিসেম্বরের মধ্যে শেষ হবে বলে আশা করা হচ্ছে।

Check Also

folk fest

ফোকফেস্টের রেজিস্ট্রেশন

মিডিয়া খবর :- দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় লোকঙ্গীতের উৎসব ‘আন্তর্জাতিক লোকসঙ্গীত উৎসব-২০১৮’। ঢাকার আর্মি স্টেডিয়ামে …

uber

সাকিব উবারের ব্র্যান্ড অ্যাম্বাসেডর

মিডিয়া খবর :- বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বাংলাদেশে উবারের প্রথম ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন। উবারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *