Home » খেলা » নেপালকে হারিয়ে বাংলাদেশের মেয়েরা শেষ চারে

নেপালকে হারিয়ে বাংলাদেশের মেয়েরা শেষ চারে

মিডিয়া খবর :- প্রথম ম্যাচে পাকিস্তানকে একরকম উড়িয়ে দিয়েছিল বাংলাদেশের মেয়েরা জিতেছিল ১৪-০ গোলে। সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় ম্যাচে তারা জিতেছে ৩-০ গোলে।

সাফ ফুটবলে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ায় মেয়েদের অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার রাতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে পাঠানো এক অভিনন্দন বার্তায় এ অভিনন্দন জানান তিনি। অভিনন্দন বার্তায় বলা হয়, নেপালে চলমান অনূর্ধ্ব-১৫ মেয়েদের সাফ ফুটবলে নেপালকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

টানা দুই জয়ে বাংলাদেশ দল সেমিফাইনালে খেলা নিশ্চিত করে। অবশ্য হেরেও ‘বি’ গ্রুপ থেকে শেষ চারে খেলা নিশ্চিত করে নেপাল। তারা প্রথম ম্যাচে পাকিস্তানকে ৪-০ গোলে হারিয়েছিল।

ভুটানের রাজধানী থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে এদিন বাংলাদেশকে গোলের দেখা পেতে বেশ কিছুক্ষণ অপেক্ষা করতে হয়েছে। ম্যাচে ইনজুরি সময়ে লক্ষ্যভেদ করে তহুরা খাতুন।

বাংলাদেশের ব্যবধান দ্বিগুণকরা গোলটি আসে মারিয়া মন্ডার পা থেকে। ৫১ মিনিটে চমৎকার গোলে দলকে এগিয়ে দেয় সে।

৬৭ মিনিটে লাল-সবুজের দলের পক্ষে তৃতীয় গোলটি করে সাজেদা খাতুন। পুরো ম্যাচে বাংলাদেশের মেয়েরা প্রাধান্য বিস্তার করে খেললেও এর পর আর কোনো গোল হয়নি।

তবে এই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই পরবর্তী পর্বে ওঠে বাংলাদেশ। শেষ চারে তাঁরা মুখোমুখি হতে পারে স্বাগতিক ভুটানের।  

এই আসরে বাংলাদেশ দল অন্যতম ফেভারিট। ২০১৪ সালে নেপালে এএফসি অনূর্ধ্ব-১৪ আঞ্চলিক চ্যাম্পিয়নশিপে প্রথম শিরোপা জিতেছিল। এরপর তাজিকিস্তানে একই টুর্নামেন্টে শিরোপা জেতে। এর পর ঢাকায় এএফসি অনূর্ধ্ব-১৬ বাছাইপর্বে, গত বছর ঢাকায় সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে এবং গত এপ্রিলে হংকংয়ে চার জাতি জকি কাপে শিরোপা জিতেছিল তারা।

Check Also

koholi

বাংলাদেশ নিজেদের দিনে ভয়ংকর দল

মিডিয়া খবর:- বাংলাদেশ-ভারত লড়াই। রোমাঞ্চ, উত্তেজনায় টগবগ করছে গোটা বিশ্ব। আজ এজবাস্টনে চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালের …

জিতে গেল বাংলাদেশ

মিডিয়া খবর :-  দারুণ বোলিংয়ের পর ব্যাটিংয়ে নেমে ম্যাচটা প্রায় হেরেই যাচ্ছিল বাংলাদেশ। কিন্তু খেলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *