Home » নিউজ » নায়ক শাকিব ও রনির বিরুদ্ধে লিখিত অভিযোগ

নায়ক শাকিব ও রনির বিরুদ্ধে লিখিত অভিযোগ

মিডিয়া খবর :- বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি)  ‘শাহেনশাহ’ ছবির শুটিং সেটে গত ৮ নভেম্বর সাংবাদিক লাঞ্ছিত করার ঘটনায় ছবিটির নায়ক শাকিব খান ও পরিচালক শামীম আহমেদ রনির বিরুদ্ধে চলচ্চিত্র সংশ্লিষ্ট তিনটি সমিতিতে অভিযোগ করা হয়েছে।

১০ নভেম্বর সন্ধ্যায় সাংবাদিক জিয়াউদ্দিন আলম ও সুদীপ্ত সাঈদ খান বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি ও বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতিতে গিয়ে অভিযোগপত্র জমা দেন অনলাইন পোর্টাল নিউজজি-তে কালচারাল জার্নালিস্ট হিসেবে কর্মরত সুদীপ্ত  ও মিডিয়াভূবন নামে একটি অনলাইনের জিয়াউদ্দিন আলম।

লিখিত বিবরণীতে বলা হয়, গত ৮ নভেম্বর বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থাতে (বিএফডিসি) ‘শাহেনশাহ’ চলচ্চিত্রের শুটিং চলছিল। এরপর বিকেলের দিকে চিত্রনায়ক শাকিব খানের সঙ্গে সিডাব সদস্যদের একটি বিষয়কে কেন্দ্র করে বিরোধ বাঁধে। তাদের ঝগড়া প্রায় হাতাহাতির পর্যায়ে চলে যায়। পেশাগত দায়িত্বের কারণে সেই পরিস্থিতির ছবি ও ভিডিও ধারণ করতে গেলে ইউনিটের লোকজন আমাদের বাধা দেন।

বিবরণীতে আরো বলা হয়, উপস্থিত আরও সাংবাদিকদেরকে অশ্লীল ভাষায় গালিগালাজ করতে থাকেন শাকিব। এ সময় শারীরিকভাবে লাঞ্ছিত ও আপমান করেন তিনি। এক পর্যায়ে আমাদের মোবাইল ফোন কেড়ে নিয়ে সেই ঘটনার ধারণকৃত ছবি-ভিডিওসহ অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্যও ডিলিট করে দেন।

এ বিষয়ে শাকিব খানের সাথে বক্তব্য জানতে চাইলে তিনি বলেন, পরে কথা বলবেন। পরে একাধিকবার ফোন দিলেও তিনি ধরেননি। তবে গণমাধ্যমকে শাকিব বলেছেন, তিনি কাউকে লাঞ্চিত করেননি, তিনি রেগে গিয়েছিলেন কিন্তু অসাদচরণ না করে শুধু ফোন নিয়ে ভিডিও ডিলিট করে দিয়েছেন। ওই সাংবাদিক অনধিকার চর্চা করে ভিডিও করছিলেন বলেও শাকিব দাবি করেন।

এ বিষয়ে বাচসাস সভাপতি আব্দুর রহমান বলেন, দুই সাংবাদিক অভিযোগ করেছেন। এ নিয়ে আমরা জরুরি সভা ডেকেছি। এরপর আমাদের করণীয় সম্পর্কে  দ্রুতসিদ্ধান্ত নেবো।

এ ঘটনার ফলে অভিযোগের তীর ফের তরুণ নির্মাতা শামীম আহমেদ রনীর দিকে। সংশ্লিষ্টরা মনে করছেন সমস্ত ঘটনার সূত্রপাত শামীম আহমেদ রনীর নিয়ম ‘ভঙ্গের’ কারণে। তিনি যদি নিয়ম মেনে শুটিং করতেন তাহলে সিডাবের সাথে এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটতো না, শাকিবকেও ঝামেলায় পড়তে হতো না। 

Check Also

Bangabandhu-1

বাণিজ্যিক কার্যক্রমের পথে বঙ্গবন্ধু স্যাটেলাইট

মিডিয়া খবর :- পরীক্ষামূলকভাবে বাণিজ্যিক কার্যক্রম শুরু করতে যাচ্ছে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ নিয়ে গঠিত বাংলাদেশ কমিউনিকেশন …

বকুলতলায় দুই দিনব্যাপী নবান্ন উৎসব

মিডিয়া খবর :- ১৫ ও ১৬ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার বকুলতলায় অনুষ্ঠিত হবে দুই দিনব্যাপী নবান্ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *