Home » নিউজ » নববর্ষে সন্ধ্যা ৬টার মধ্যে সকল অনুষ্ঠান শেষ করতে হবে
mongol shova jatra

নববর্ষে সন্ধ্যা ৬টার মধ্যে সকল অনুষ্ঠান শেষ করতে হবে

মিডিয়া খবর:-

আসছে বাংলা নববর্ষ-১৪২২। আনন্দ ও উৎসবমুখর পরিবেশে নিরাপদ ও নির্বিঘ্নে নববর্ষ উদযাপনের জন্য ঢাকাসহ সারাদেশে যেকোনো সময়ের চেয়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা থাকবে।
 
বর্ষবরণের আয়োজনস্থল রাজধানীর রমনা বটমূলসহ দেশের সব জেলা-উপজেলায় মেলা, খেলাধূলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। তবে সন্ধ্যা ৬টার মধ্যে সব অনুষ্ঠান শেষ করতে হবে।
 
এছাড়াও বড় শপিং মল, দেশের সব সিনেমা হল এবং জনসমাগমস্থলও কঠোর নিরাপত্তা থাকবে। ক্লোজ সার্কিট ক্যামেরায় নিরাপত্তা পরিস্থিতি মনিটরিং করা হবে।
 
বুধবার বিকালে সচিবালয়ে অনুষ্ঠিত পহেলা বৈশাখ বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত এক বৈঠকে এসব সিদ্ধান্ত হয়েছে।
 
স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) এ কে এম শহীদুল হক, বিজিবি, র‌্যাব, আনসার ও গোয়েন্দা সংস্থার প্রধানরা।
 
সভায় সিদ্ধান্ত হয়, নববর্ষের দিন রমনায় ঢাকা মহানগর পুলিশ ও র‌্যাবের পৃথক কট্রোল রুম স্থাপন করা হবে। প্রত্যেক জেলা ও মহানগরে কন্ট্রোল রুম খোলা থাকবে। এছাড়াও ওইদিন আকাশে র‌্যাবের হেলিকপ্টারও টহল দেবে।
 
রাজধানীতে নববর্ষের বিভিন্ন অনুষ্ঠানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ বিভিন্ন সংস্থার সমন্বয়ে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নিরাপত্তা ঝুঁকি পর্যালোচনা করে যথাযথ ব্যবস্থা নেবে। ঢাকা মহানগর পুলিশ ও অন্যান্য ইউনিট যানবাহন চলাচল নিয়ন্ত্রণ ও গাড়ি পার্কিংয়ের প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। এছাড়াও জন সাধারণের চলাচল নিবিঘ্ন করতে রেলস্টেশন, লঞ্চ ও বাস টার্মিনালে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়ারও সিদ্ধান্ত হয়।
 
বৈঠক শেষে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ আনন্দমুখর পরিবেশে উদযাপনের লক্ষ্যে আইনশৃঙ্খলা বহিনী সজাগ ও সর্তক থাকবে। কেউ যাতে নাশকতা সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে সজাগ দৃষ্টি থাকবে। তবে সন্ধ্যা ৬টার মধ্যে বৈশাখের সকল অনুষ্ঠান শেষ  করতে হবে। এজন্য জনগণকে সহায়তায় এগিয়ে আসতে হবে।’

Check Also

emi

এশিয়া মডেল ফেস্টে বাংলাদেশের ইমি

মিডিয়া খবর :- বাংলাদেশের মডেল ইমি এ বছর ‘এশিয়ান মডেল অ্যাওয়ার্ড’ পেলেন। রবিবার দক্ষিণ কোরিয়ার সিউলের …

sheikh hasina

স্কুলে দুপুরের খাবারের ব্যবস্থা করতে প্রধানমন্ত্রীর আহবান

মিডিয়া খবর :- দেশের সব স্কুলে দুপুরের খাবারের ব্যবস্থা করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানালেন প্রধানমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *