Home » নিউজ » নতুন সাজে একুশে গ্রন্থমেলা

নতুন সাজে একুশে গ্রন্থমেলা

মিডিয়া খবর:-  সোহরাওয়ার্দী উদ্যান ও বাংলা একাডেমি প্রাঙ্গণজুড়ে শুক্রবার নতুন নতুন সেবা নিয়ে  শুরু হচ্ছে একুশে গ্রন্থমেলা। বিজয়: ১৯৫২ থেকে ১৯৭১ নবপর্যায় এই প্রতিপাদ্য নিয়ে বইমেলা শুরু করতে সব প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন হয়েছে। শুক্রবার (১ ফেব্রুয়ারি) বিকাল তিনটায় একুশে গ্রন্থমেলার উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) সকালে বাংলা একাডেমিতে এক সংবাদ সম্মেলনে সকল দিক তুলে ধরা হয়। সংবাদ সম্মেলনে জানান হয়, শুক্রবার (১ ফেব্রুয়ারি) বিকাল তিনটায় গ্রন্থমেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধন অনুষ্ঠান শেষে তিনি মেলা পরিদর্শন করবেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত থাকবেন প্রখ্যাত কবি শঙ্খ ঘোষ এবং মিশরের লেখক, গবেষক ও সাংবাদিক মহসেন আল আরিশি। শুভেচ্ছা বক্তব্য রাখবেন সংস্কৃতি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. আবু হেনা মোস্তফা কামাল এবং স্বাগত বক্তব্য রাখবেন  বাংলা একাডেমির মহাপরিচালক হাবিবুল্লাহ সিরাজী। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান।
 
এবারের বইমেলা পাঠকবান্ধব ও দৃষ্টিনন্দন হবে বলে আশা প্রকাশ করেছেন বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী। তিনি জানান, মেলায় ছয় শতাধিক স্টল বরাদ্দ দেওয়া হয়েছে। এছাড়া, মেলায় থাকবে ৪২টি প্যাভিলিয়ন। বাংলা একাডেমির ভেতরে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের ১০০টি স্টল বরাদ্দ থাকবে। গেলো বছরের তুলনায় এবার মেলার নিরাপত্তা জোরদার করা হয়েছে। 
প্রতিদিন বেলা ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত ও ছুটির দিনে বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত এবং একুশে ফেব্রুয়ারীর দিনে সকাল ৮টা থেকে রাত ৮.৩০ মিনিট পর্যন্ত গ্রন্থমেলা খোলা থাকবে।

Check Also

সভাপতি সাইফুল, সাধারণ সম্পাদক ফরিদা

মিডিয়া খবর :-  জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আজ মঙ্গলবার দিনভর উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্টিত হল। জাতীয় …

গ্রিনে জার্নালিজম এন্ড মিডিয়া কমিউনিকেশন বিভাগ

মিডিয়া খবর :-  জার্নালিজম এন্ড মিডিয়া কমিউনিকেশন বিভাগের পথ চলা শুরু হল বৃহস্পতিবার ২২ নভেম্বর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *