Home » টিভি নাটক » ধারাবাহিক নাটক ক্রাইম পেট্রোল

ধারাবাহিক নাটক ক্রাইম পেট্রোল

মিডিয়া খবর :- সত্য ঘটনা অবলম্বনে আন্তর্জাতিক মানসম্পন্ন ধারাবাহিক নাটক ‘ক্রাইম পেট্রোল’ প্রতি শনিবার রাত ৮টা ৪৫ মিনিটে এটিএন বাংলা’য় প্রচার হচ্ছে। ইতমধ্যে ধারাবাহিকটির ৮৮ পর্ব প্রচার হয়েছে। দর্শক গ্রহণযোগ্যতায়ও এখন শীর্ষে। টিআরপি রেটিংয়ে ধারাবাহিকটির অবস্থান শীর্ষে। নির্মাতা মনে করছেন যে উদ্দেশ নিয়ে ‘ক্রাইম পেট্রোল’ নির্মাণ করা হয়েছিল, সেই উদ্দেশ সফল হয়েছে। সবধরনের দর্শকের দৃষ্টি আকর্ষণ করতে সমর্থ্য হয়েছে। নাটকটির কাহিনী গড়ে উঠেছে বিভিন্ন অপরাধের সত্য ঘটনাকে কেন্দ্র করে। বিভিন্ন অপরাধের বিরুদ্ধে সৎ, ন্যায়-নিষ্ঠাবান, সাহসী কিছু পুলিশ অফিসারের অভিযান ও সাফল্যের কথা তুলে ধরা হয়েছে নাটকটিতে। ‘ক্রাইম পেট্রোল’র প্রতিটি ঘটনা ২ পর্বের মধ্যে পরিসমাপ্তি ঘটানো হয়।

নাটকটি পরিচালনা করেছেন আশরাফুল ইসলাম পিপিএম। তিনি জানান, বর্তমানে ‘ক্রাইম পেট্রোল’ দর্শক জরিপে শীর্ষে অবস্থান করছে। আমাদের চিন্তা-ভাবনা এবং এর যথাযথ প্রয়োগের কারণেই সম্ভব হয়েছে। মনে হচ্ছে, আমার শ্রম সার্থক হয়েছে। পুলিশ কর্মকর্তা হয়েও ব্যস্ততার মাঝে ‘ক্রাইম পেট্রোল’র মতো নাটক করার উদ্দেশ সম্পর্কে আশরাফুল ইসলাম বলেন, পুলিশের ভেতরের কষ্টগুলো অনেকের অজানা। আমাদের সীমাবদ্ধতা সম্পর্কেও সবাই জানে না। এসব বিষয়গুলো জানানোই মূল লক্ষ্য। তিনি বলেন, সাধারণ জনগণ থেকেই কিছু মানুষ আইন-শৃৃঙ্খলা রক্ষাকারী বাহিনীতে আছে। তারা যদিও পুলিশ, তবে জনগণের বাইরের কেউ না।

একটা সময় পর্যন্ত জনগণের নিরাপত্তার দায়িত্ব পালন করে অবসর গ্রহণের পর পুণরায় জনগণের মাঝেই তারা ফিরে যায়। কাজেই পুলিশ জনগণেরই একটা অংশ এবং জনগণের বন্ধু। তাছাড়া টিভি নাটক এমন একটি মাধ্যম, যা সাধারণ মানুষ নিজেদের জীবনের সাথে মিলিয়ে ফেলে এবং এতে তাদের মানসিকতারও পরিবর্তন ঘটে। নাটকের ম্যাসেজের মাধ্যমে জনগণ ও পুলিশ উভয়ে উভয়ের ভুল-ত্রুটিগুলো বুঝতে পারবে এবং সচেতন হবে। এই ভুল বুঝতে পেরে সচেতন হলে জনগণ পুলিশের কাছাকাছি আসবে এবং পুলিশও জনগণের সেবক হিসেবে আস্থার সাথে কাজ করতে পারবে। জনগণ ও পুলিশ একে অপরের প্রতি আস্থা ও বিশ্বাস বাড়বে। থানার অফিসারদের আচরণ এবং সততা বিপদগ্রস্ত মানুষের সত্যিকার বন্ধু হওয়ার প্রেরণা যোগাবে।

Check Also

দীপ্ত টিভির ঈদের নাটক আইজু ভাই ঘুমাতে চায়

মিডিয়া খবর :- দীপ্ত টিভিতে ঈদুল আযহা উপলক্ষে ঈদের তৃতীয়দিন সন্ধ্যা ৬টা ৩০মিনিটে প্রচারিত হবে …

অতঃপর কৃষ্ণচূড়ায় নাঈম ও তিশা

মিডিয়া খবর :-  নাঈম ও তাসনুভা তিশা অতঃপর কৃষ্ণচূড়া নাটকে অভিনয় করলেন। এ নাটকে আরো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *