Home » Uncategorized » দুটি টেস্ট ডাবল সেঞ্চুরির রেকর্ড মুশফিকের

দুটি টেস্ট ডাবল সেঞ্চুরির রেকর্ড মুশফিকের

মিডিয়া খবর :- বিশ্বের প্রথম উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে দুটি টেস্ট ডাবল সেঞ্চুরি মুশফিকুর রহিম গড়লেন একটি বিশ্বরেকর্ড। দারুণ এই রেকর্ড গড়ে তিনি ছাড়িয়ে গেছেন কুমার সাঙ্গাকারা, এমএস ধোনী, গিলক্রিস্ট-অ্যান্ডি ফ্লাওয়ারদের।

দারুণ এক ডাবল সেঞ্চুরি করলেন মুশফিকুর রহিম। এটি নিয়ে তার টেস্ট ক্যারিয়ারে দুটি ডাবল সেঞ্চুরি হল। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসে দারুণ এ ডাবল সেঞ্চুরি করলেন মুশফিকুর রহিম।  এর আগে শ্রীলংকার বিপক্ষে একটি ডাবল সেঞ্চুরি করেন এ বাংলাদেশ উইকেটরক্ষক ব্যাটসম্যান। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ টেস্ট ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি।

শ্রীলংকার সাবেক ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা তার ক্যারিয়ারে ১১টি ডাবল সেঞ্চুরি করেছেন। কিন্তু উইকেটরক্ষক হিসেবে করেছেন মাত্র একটি ডাবল সেঞ্চুরি। বাকি ১০টি ডাবল সেঞ্চুরি তিনি যখন পেয়েছেন তখন তার নামের পাশে খেলা হয় শুধু ব্যাটসম্যান। উইকেটরক্ষক হিসেবে দুটি ডাবল সেঞ্চুরির খুব কাছাকাছি গিয়েছিলেন জিম্বাবুয়ের উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যান্ডি ফ্লাওয়ার। তিনি একটি ডাবল সেঞ্চুরির পাশাপাশি এক টেস্টে ১৯৯ রানের এক ইনিংস খেলেন।

এছাড়া উইকেটরক্ষক হিসেবে ধোনী, অ্যাডাম গিলক্রিস্ট, ইমতিয়াজ আহমেদদের একটি করে ডাবল সেঞ্চুরি আছে। এছাড়া পাকিস্তানের তাসলিম আরিফ এবং শ্রীলংকার কুরুপ্পু উইকেটরক্ষক হিসেবে একটি করে ডাবল সেঞ্চুরি পেয়েছেন। কিন্তু দ্বিতীয় ডাবল সেঞ্চুরি আর কারোর নেই। দারুণ এ রেকর্ড গড়েছেন ডানহাতি বাংলাদেশের ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

Check Also

ডঃ আবদুর রহিম খানের জন্মদিনে অনলাইন নেতৃবৃন্দ

মিডিয়া খবর :- বাংলাদেশ মানবাধিকার ফাউণ্ডেশনের চেয়ারম্যান বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও ব্যাবসায়ী ডক্টর আবদুর রহিম খান …

নিউইয়র্কে ঢাকা অ্যাটাক হাউজফুল

মিডিয়া খবর :- যুক্তরাষ্ট্রের একটি সিনেমা হলে অ্যাটাক করেছে বাংলাদেশের ছবি ‘ঢাকা অ্যাটাক’। বলিউড সুপারস্টার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *