Home » প্রোফাইল » তারেক মাসুদ স্মরণে অনুষ্ঠান
tareq masud

তারেক মাসুদ স্মরণে অনুষ্ঠান

ঢাকা:-

চলচ্চিত্রকার তারেক মাসুদের তৃতীয় মৃত্যুবার্ষিকী আগামী ১৩ আগস্ট ২০১৪, বুধবার। তিন বছর আগের এই দিনে চলচ্চিত্রগ্রাহক মিশুক মুনীরসহ আরও তিনজন চলচ্চিত্রকর্মী এক সড়ক দূর্ঘটনায় প্রয়াত হন।tarek-masud-1
দিনটি বাংলাদেশের চলচ্চিত্র-সংস্কৃতিকে অপূরণীয় ক্ষতির সম্মুখীন করেছে। যে শূন্যস্থান পূরণ কোনোভাবেই সম্ভব নয়। ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশ (এফএফএসবি) এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমী যৌথভাবে তারেক মাসুদ স্মরণে দুই দিনব্যাপি অনুষ্ঠানমালার আয়োজন করেছে।
১২ ও ১৩ আগস্ট বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় সংগীত ও নৃত্যকলা মিলনায়তনে তারেক মাসুদ স্মরণ অনুষ্ঠানমালা অনুষ্ঠিত হবে।
অনুষ্ঠানমালায় ১২ আগস্ট বিকেল ৩টায় মাটির ময়না, ৫টায় মুক্তির গান এবং সন্ধ্যা ৭টায় অন্তর্যাত্রা প্রদর্শিত হবে। ১৩ আগস্ট বিকেল ৪টায় প্রদর্শিত হবে রানওয়ে, সন্ধ্যা ৬টায় নিহতদের স্মরণে মঙ্গলপ্রদীপ প্রজ্জ্বালন করা হবে।
সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে থাকবে স্মারক বক্তৃতা ‘তারেক মাসুদের প্রাসঙ্গিকতা : বাংলাদেশের চলচ্চিত্র এবং চলচ্চিত্র চর্চা’। সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে প্রদর্শিত হবে প্রামাণ্য চলচ্চিত্র ‘ফেরা’।

Check Also

gazi mazharul anwar

ট্রিবিউট টু গাজী মাজহারুল আনোয়ার

মিডিয়া খবর :- গাজী মাজহারুল আনোয়ার, চলচ্চিত্র পরিচালক, গীতিকার, সুরকার, কাহিনীকার, চিত্রনাট্যকার, সংলাপ রচয়িতা, প্রযোজক …

nirob, labonya

বিয়ে করছেন নীরব-লাবণ্য

মিডিয়া খবর:- আগামী ২৮ অক্টোবর বিবাহ বন্ধনে আবদ্ধ হতে যাচ্ছেন শ্রোতাপ্রিয় আরজে-টিভি উপস্থাপক নীরব এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *