Home » তথ্য প্রযুক্তি » তথ্যপ্রযুক্তিতে উইটসা পদক পাচ্ছে বাংলাদেশ

তথ্যপ্রযুক্তিতে উইটসা পদক পাচ্ছে বাংলাদেশ

Share Button

মিডিয়া খবর :-

এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তথ্য-প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে এবার সামাজিক উন্নয়নের স্বীকৃতি হিসেবে উইটসা পদক পাচ্ছে বাংলাদেশ। পাবলিক সেক্টর এক্সিলেন্স ক্যাটাগরিতে বাংলাদেশ এ এক্সিলেন্স ইন আইসিটি পুরস্কার পাচ্ছে।

বুধবার মেক্সিকোর গুয়াদালাজারা শহরে তথ্য-প্রযুক্তি বিষয়ক বিশ্ব সম্মেলনে অনুষ্ঠানিকভাবে এ পুরস্কার প্রদান করা হবে। সম্মাননা গ্রহণের জন্য সোমবার নিউ ইয়র্ক থেকে মেক্সিকোর উদ্দেশে ঢাকা ছাড়ছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি জানিয়েছেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এবং সজীব ওয়াজেদ জয়ের পরামর্শ অনুযায়ী যে কাজ চলছে তারই আন্তর্জাতিক স্বীকৃতি হিসেবে এ সম্মাননা লাভ করছে বাংলাদেশ।  বাংলাদেশ সময় ১ অক্টোবর ভোর ৬টায় প্রধানমন্ত্রীর ছেলে ও তার তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে এ সম্মাননা গ্রহণ করবেন তিনি। উইটসা এর বাংলাদেশী প্রতিনিধি সংগঠন বাংলাদেশ কম্পউটার সমিতি (বিসিএস) থেকে চার সদস্যের প্রতিনিধ দল ওই অনুষ্ঠানে যোগ দিতে ইতিমধ্যেই ঢাকা ছেড়েছেন বলে বিসিএস সূত্রে জানা গেছে।

এ দলে রয়েছেন, বিসিএস সহ সভাপতি মুজিবুর রহমান স্বপন, সাবেক সহসভাপতি সবুর খান, সেক্রেটারি জেনারেল মুনেম হোসেন রানা ও সদস্য কোম্পানি কম্পউটার সোর্স পরিচালক এইউ খান জুয়েল।

Check Also

আত্মপ্রকাশ করল মনেরখবর.কম

মিডিয়া খবর :- আত্মপ্রকাশ করল মানসিক স্বাস্থ্য বিষয়ক দেশের প্রথম অনলাইন পত্রিকা মনেরখবর.কম। রাশিয়ান কালচারাল …

রাইজিংবিডির ফেসবুক লাইক ৪ লাখ ছাড়াল

মিডিয়া খবর :- দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকমের ফেসবুক লাইক চার লাখ ছাড়িয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares