Home » নিউজ » ঢালিউড২৪ডটকমের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী

ঢালিউড২৪ডটকমের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী

মিডিয়া খবর:-             -: তির্থক আহসান রুবেল    :-

বাংলা চলচ্চিত্র বিষয়ক প্রথম ও পূর্ণাঙ্গ অনলাইন দৈনিক ঢালিউড২৪ডটকমের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী ছিল গত ১৬ নভেম্বর। বার্তা প্রধান আহমেদ জামান শিমুলের ফোন বিকেলে: ভাই মারেন বাচেঁন সন্ধার পর আমার অফিসে। ছোট ভাইরা যখন শাসনের স্বরে কিছু বলে, তখন তা থেকে রক্ষা পাওয়া কঠিন।dhaliwood-1সেদিনের গল্প:অতিথিরা আসা শুরু করেনি। কিন্তু সিডিউল রক্ষা করে চলে আসেন সায়মন। এটাই নাকি তার প্রথম কোন অনলাইন পত্রিকার অফিস দর্শন। তাই আগ্রহ নিয়ে ঘুরে দেখলেন। কিন্তু সুস্থভাবে ঘুরে দেখাটা পছন্দ হয়নি ‘মেন্টাল’ প্রযোজক পারভেজ চৌধুরীর। তিনি এসেই মেন্টালের অপ্রকাশিত গান শুনিয়ে সবাইকে মেন্টাল দলে যোগ দিতে আহবান জানালেন। দুই সুন্দরীর আগমনে সে প্রচেষ্টার কিছুটা ভাটা পড়ে। আড্ডায় যোগ দেন নবীন মিষ্টিমুখ নিঝুম রুবিনা এবং পিয়া বিপাশা। নায়িকা যখন উপস্থিত, ভিলেন কি আর দূরে থাকতে পারে! শিমুল খান ‘নিষিদ্ধ প্রেমের গল্প‘ শোনাতে নিয়ে এলেন নবীন পরিচালক রুবেল আহনুশকে। কিন্তু সাম্রাজ্য দখলে পিছিয়ে থাকতে রাজি নয় আরেক ভিলেন টাইগার রবি। রাস্তায় জ্যাম থাকলেও নায়ক বলে কথা! আরজু ঠিকই জ্যামকে জয় করে চলে এলেন সবার মাঝে। অবশ্য আবোল তাবোল ছেলেটিকে পাগল পাগল মেয়ের ‘টার্গেট’ ঠিক করে দিতে হাজির হন পরিচালক সাইফ চন্দন। এত এত রূপালী তারকার হাজিরায় সাংবাদিক থাকবে না, তা কি হয়! শুভকামনা জানাতে হাজির দাউদ হোসাইন রনি, জয়ন্ত সাহা জয়, সুদিপ কুমার দ্বীপ, মনজুর কাদের জিয়া, ওয়াহিদ সুজন, মেহেদী হাসান সোহাগ, জিয়াউদ্দিন আলম, এ এইচ মুরাদ, শুভঘোষ, রবিউল ইসলাম জীবন, রাহাত সাইফুল, মাসুম আওয়াল, সবুজ পারভেজ, পাভেল রহমান প্রমুখ। যদিও সুদিপ কারো সাথে ভদ্রতা স্বরূপ হাত মেলাচ্ছিলেন না। অনুসন্ধানে জানা যায়, সুদিপ অভদ্র হয়ে যান নি, বরং আগের দিন মটর সাইকেল দূর্ঘটনায় মারাত্বক আহত হয়ে এখন সারা শরীরে ব্যথা উদযাপন করছেন। আর ওয়াহিদ সুজন তো বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাস সংরক্ষণের জন্য দীর্ঘদিন ধরে কাজ করা তরুণদের অংশ। সব যখন জমজমাট তখনই ‘কিস্তিমাত’ করতে আসলেন পরিচালক আশিকুর রহমান। সময় কেটে গেছে অনেক। একঝাঁক তরুণ ছড়িয়ে ছিটিয়ে, কে তাদের এক সুতায় বাঁধবে! অভিজ্ঞতার সাথে ভালবাসার মিশেলে সবাইকে নিয়ে কেক কাটতে গেলেন দেবাশীষ বিশ্বাস। উনার কোন বিশেষণ প্রয়োজন নেই। না চেনাটাই অপরাধ! খানাপিনা শেষ করে সবাই যখন বিদায়মুখি, এরকম সময় ভানুমতির খেলা দেখাতে ‘বাপজানের বায়স্কোপ’ এর বিশাল বাহিনী নিয়ে হাজির পরিচালক রিয়াজুল রিজু। ভাল সিনেমা বানানোর প্রচেষ্টা আর অভিজ্ঞতার গল্প শোনালেন কিছুক্ষণ। আর জমজমাট সন্ধা শেষে হাসিমুখে হাজির চিত্রনাট্যকার আব্দুল্লাহ জহির বাবু।

গেল তো একটি বিশেষ সন্ধার গল্প। কিন্তু এর পেছনের গল্পটা না জানলে কি চলে! কিংবা ভবিষ্যতের চমক হিসেবে কি আছে! সরাসরি চেপে ধরা হলো ঢালিউড২৪ডটকম এর কর্মীবাহিনীকে।

পেছনের গল্প ও বক্তব্য:

পত্রিকাটির প্রকাশক জাহিদ হাসান অভি বাংলা চলচ্চিত্রের প্রতি ভালবাসা থেকে অনেকটা ঝোঁকের বসে পত্রিকাটি প্রতিষ্ঠা করেন। এরপর ২০১২ সালের ১৬ নভেম্বর নায়ক, প্রযোজক, পরিচালক অনন্ত জলিল সাইটটির উদ্বোধন করেন। মূলত তখন স্বল্প পরিসরে কাজ শুরু করলেও পত্রিকাটি আজ মগবাজারে তাদের নিজস্ব অফিসে। আর এখানেই জমে উঠে প্রতিষ্ঠাবার্ষিকীর জমজমাট সন্ধ্যা।

পত্রিকাটি জন্মলগ্ন থেকে বাংলা চলচ্চিত্রের সকল সংবাদ, গান, ভিডিও ট্রেলার সবকিছু সবার আগে অনলাইন দুনিয়ার মানুষের কাছে পৌঁছে দিচ্ছে। তারা বিভিন্ন ছবির মুক্তির আগে পরে সকল প্রকার প্রচারণায় সহায়তা করছে।

প্রতিষ্ঠাতা জাহিদ হাসান অভি জানান, চলচ্চিত্র বলতে আমরা চলচ্চিত্রকেই বুঝি। সেখানে বাণিজ্যিক, অবাণিজ্যিক, বিকল্প বলে কোন ধারাকে আমরা লালন করি না। তাই বাংলাদেশী সিনেমাকে সকল প্রকার সহযোগীতা দিয়ে যাচ্ছি প্রচারণার ক্ষেত্রে। আমরা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়েও কাজ করছি। আমরা খুব শীঘ্রই সাপ্তাহিক আকারে আমাদের প্রিন্ট ভার্সন বের করব।

প্রধান সম্পাদক মুহাম্মদ আলতামিশ নাবিল বলেন, আমাদের সিনেমা ৩০ বছর আগেও পৃথিবী জয় করেছে। কিন্তু আজ কেন নয়! আমরা আমাদের সিনেমার বার্তা মানুষের কাছে পৌছেঁ দিতে চাই। আর বর্তমানে যার কিছু নেই, তারও একটা ইন্টারনেটসহ মোবাইল আছে। কাজেই আমরা এই মানুষগুলোর কাছে বাংলাদেশী সিনেমার সুবার্তা পৌছেঁ দিতে চাই। আমাদের পত্রিকাটি ইতোমধ্যে এক লক্ষাধিক পাঠকের আস্থা অর্জন করেছে।dhalowood

Check Also

emi

এশিয়া মডেল ফেস্টে বাংলাদেশের ইমি

মিডিয়া খবর :- বাংলাদেশের মডেল ইমি এ বছর ‘এশিয়ান মডেল অ্যাওয়ার্ড’ পেলেন। রবিবার দক্ষিণ কোরিয়ার সিউলের …

sheikh hasina

স্কুলে দুপুরের খাবারের ব্যবস্থা করতে প্রধানমন্ত্রীর আহবান

মিডিয়া খবর :- দেশের সব স্কুলে দুপুরের খাবারের ব্যবস্থা করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানালেন প্রধানমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *