Home » নিউজ » ডিরেক্টরস গিল্ডের গুণীজনদের সম্মাননা

ডিরেক্টরস গিল্ডের গুণীজনদের সম্মাননা

মিডয়া খবর :-

ডিরেক্টরস গিল্ডের যে সকল সদস্য (জীবিত ও মৃত) এযাবত স্বাধীনতা পদক, একুশে পদক ও জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন- সেই সকল গুণীজনদের আনুষ্ঠানিক সম্মাননা প্রদান করা হয়েছে।

শুক্রবার (৯ জুন) বিকালে রাজধানীর কনভেনশন সেন্টারে আয়োজিত এই সম্মাননা প্রদান অনুষ্ঠানে সংগঠনের বেশিরভাগ সদস্যসহ টেলিভিশন নাটকের সঙ্গে সম্পৃক্ত শিল্পী ও কলাকুশলীরা উপস্থিত ছিলেন।

গুণীজনদের উত্তরীয় পরিয়ে দিয়ে ক্রেস্ট প্রদান করেন নাট্যজন আতাউর রহমান ও গিল্ডের সভাপতি গাজী রাকায়েত। সঙ্গে ছিলেন অভিনেত্রী শম্পা রেজাও। আর পুরো অনুষ্ঠানটি অদল-বদল করে উপস্থাপনা করেছেন হৃদি হক ও কৌশিক শংকর দাশ।
সম্মাননা গ্রহণ করে এই আয়োজন প্রসঙ্গে নন্দিত চলচ্চিত্রকার আমজাদ হোসেন বলেন, ‘রাষ্ট্রীয় পদকের আলাদা কোনও মূল্যায়ন নেই। ডিরেক্টরস গিল্ড আলাদা করে মূল্যায়ন করেছে। এজন্য ধন্যবাদ জানাচ্ছি।’

সংবর্ধনা প্রাপ্ত আরেক নাট্যজন মামুনুর রশীদ খানিক ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘রাষ্ট্রীয় পদক এখন অনেকাংশেই রাজনৈতিক বিবেচনায় দেয়া হয়। এটা আমাদের জন্য বিব্রতকর। আশা করছি এই অভিযোগ থেকে বের হতে যথাযথ পদ্ধতি অবলম্বন করবেন সংশ্লিষ্টরা।’

ডিরেক্টরস গিল্ডের এই ভিন্ন মাত্রার আয়োজনে এদিন একই মঞ্চে আরও সম্মানিত করা হয় সৈয়দ হাসান ইমাম, সাইদুল আনাম টুটুল, ম.হামিদ, সুবর্ণা মুস্তাফা, মোরশেদুল ইসলাম, আবুল হায়াত, হানিফ সংকেত, মুস্তফা মনোয়ার, সারা যাকের, তারিক আনাম খান, গাজী রাকায়েত, নাসির উদ্দীন ইউসুফ,  মাসুম আজিজ, শহীদুজ্জামান সেলিম, গোলাম সোহরাব দোদুল, শহীদুল হক খান, রোকেয়া প্রাচী, জাহিদ হাসান, শহীদুল আলম সাচ্চু, নুরুল আলম আতিক, আবু সাইয়ীদ, গিয়াস উদ্দিন সেলিম, সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড, মুরাদ পারভেজ, সাইফুল ইসলাম বাদল, মাহফুজ আহমেদ, অনিমেষ আইচ, রেদওয়ান রনি, শাহনেওয়াজ কাকলী, রেজানুর রহমান, মোহাম্মদ হোসেন জেমী এবং রিয়াজুল মাওলা রিজু।

এরমধ্যে কেউ কেউ ব্যক্তিগত ব্যস্ততার কারণে আসতে পারেননি।
এর বাইরে দুই নির্মাতা আবদুল্লাহ আল  মামুন, খালিদ মাহমুদ মিঠু ও একে আজাদকে মরণোত্তর সংবর্ধনা দেওয়া হয়েছে তাদের পরিবারের সদস্যদের উপস্থিতে।

Check Also

emi

এশিয়া মডেল ফেস্টে বাংলাদেশের ইমি

মিডিয়া খবর :- বাংলাদেশের মডেল ইমি এ বছর ‘এশিয়ান মডেল অ্যাওয়ার্ড’ পেলেন। রবিবার দক্ষিণ কোরিয়ার সিউলের …

sheikh hasina

স্কুলে দুপুরের খাবারের ব্যবস্থা করতে প্রধানমন্ত্রীর আহবান

মিডিয়া খবর :- দেশের সব স্কুলে দুপুরের খাবারের ব্যবস্থা করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানালেন প্রধানমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *