Home » চলচ্চিত্র » ডকু-ড্রামা অ্যা ডটারস টেল
অ্যা ডটারস টেল

ডকু-ড্রামা অ্যা ডটারস টেল

মিডিয়া খবর :- মুক্তি পেতে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নির্মিত ‘অ্যা ডটারস টেল’ চলচ্চিত্র। ছবিটিতে দেখা যাবে প্রধানমন্ত্রীর জীবনী নিয়ে নির্মিত এক বাঙালি কন্যার গল্প।

এর আগে এবার সহজ-সরল বাঙালি কন্যার রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জীবনগল্প নিয়ে নির্মিত হচ্ছে ডকু-ড্রামা ‘হাসিনা: অ্যা ডটারস টেল’ এর সিনেমাটির ট্রেইলার প্রকাশ হয় সেপ্টেম্বরে। সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে নির্মিত মুক্তি প্রতীক্ষিত ‘অ্যা ডটারস টেল’ সিনেমার ট্রেলার।

দুই মিনিট ৪৮ সেকেন্ড ব্যাপ্তির ট্রেলারটি চলচ্চিত্র সংশ্লিষ্ট মানুষ থেকে শুরু করে সংসদ সদস্য, মন্ত্রী ও রাজনীতিকরাও তাদের টুইটার, ফেসবুক আর ইনস্টাগ্রামে শেয়ার করেন।

জানা গেছে, ৭০ মিনিট দৈর্ঘ্যের এই চলচ্চিত্রটি নির্মাণ করতে পরিচালকের দীর্ঘ পাঁচ বছর সময় লেগেছে। অক্লান্ত প্রচেষ্টার পর এই চলচ্চিত্র নির্মিত হয়।

একটি গবেষণা প্রতিষ্ঠান সিআরআই ও অ্যাপল বক্স ফিল্মসের যৌথ প্রচেষ্টায় নির্মিত হয়েছে ডকু-ড্রামা ‘হাসিনা: অ্যা ডটারস টেল’ (A Daughter’s Tale)। দুই বছরের গবেষণা ও তিন বছরের নিরলস প্রচেষ্টায় এই ডকু-ড্রামা নির্মিত হয়েছে।

এই তথ্যচিত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের বিষাদ, বিজয় ও নৈকট্যের গল্পগুলোকে নিজের স্বাধীন দৃষ্টিভঙ্গিতে তুলে ধরেছেন পরিচালক রেজাউর রহমান খান পিপলু।

তিনি ‘হাসিনা’ চরিত্রটিকে (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) নাটকীয় কিন্তু আন্তরিক ভঙ্গিতে চিত্রায়ণ করেছেন বিভিন্ন ভূমিকায়—কখনো বঙ্গবন্ধুর মেয়ে বা কারো বোন, কখনো একজন নেতা বা পুরো দেশের ‘আপা’ হিসেবে এবং সবকিছুর ঊর্ধ্বে তার ব্যক্তিসত্তাকে।

Check Also

হাবিবের আবার তুই

মিডিয়া খবর :- এবার ঈদ উৎসব উপলক্ষে হাবিবের  প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আবার তুই’ মুক্তি পাচ্ছে! …

ঈদের তিন ছবি সেন্সরে

মিডিয়া খবর :-  সেন্সর বোর্ডের দিকে প্রযোজক ও নির্মাতারা তাকিয়ে রয়েছেন অপেক্ষায়। এবারও ঈদে বেশ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *