Home » নিউজ » টিএসসি শাহবাগ ও শহীদ মিনার এলাকায় সিসি ক্যামেরা
tsc

টিএসসি শাহবাগ ও শহীদ মিনার এলাকায় সিসি ক্যামেরা

মিডিয়া খবর:-

ঢাকা মহানগর পুলিশের কমিশনার আছাদুজ্জামান মিয়া জানিয়েছেন অভিজিৎ রায় হত্যাকাণ্ডের প্রেক্ষাপটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকাটি ক্লোজসার্কিট (সিসি) ক্যামেরার আওতায় আনছে পুলিশ। সেই সঙ্গে শাহবাগ এবং কেন্দ্রীয় শহীদ মিনারেও সিসি ক্যামেরা বসানো হবে।

শনিবার ঢাবির নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত ‘মুক্তিযুদ্ধে পুলিশের অবদান এবং গণতন্ত্র ও মানবাধিকার রক্ষায় পুলিশের ভূমিকা’ শীর্ষক সেমিনারে এ তথ্য জানান তিনি।

আছাদুজ্জামান মিয়া বলেন, চলতি মাসের মধ্যে টিএসসি চত্বর, শহীদ মিনার ও শাহবাগ এলাকাকে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা হবে। যার ফলে অপরাধ দমন ও সনাক্ত করা সহজ হবে উল্লেখ করে তিনি বলেন, ইতোমধ্যেই ঢাকা শহরে প্রবেশ ও বের হওয়ার স্থানগুলো এবং কূটনৈতিক এলাকাকে সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে।

মহানগর পুলিশ কমিশনার আরো বলেন, বিএনপি জোটের অবরোধ-হরতালের মধ্যেও পুলিশ জনজীবন নির্বিঘ্ন করতে কাজ করে যাচ্ছে। ঢাকায় আমরা প্রায় স্বাভাবিক পরিবেশে চলে এসেছি। ২০১৩ সালে স্বাধীনতাবিরোধীদের ইন্ধনে হেফাজতের তাণ্ডবও অসীম সাহসিকতার সাথে রুখে দিয়েছে এই পুলিশই। বিনা হতাহততে এভাবে লাখ লাখ লোককে সেদিন থামানো না গেলে দেশের স্বাধীনতা মারাত্মকভাবে বিঘ্নিত হত। অন্যদিকে বাঁশেরকেল্লার প্রধান সমন্বয়ককে গ্রেফতার করা হয়েছে। তার কাছ থেকে নানা তথ্য পাওয়া যাচ্ছে।

এদিকে সেমিনারে নিজের বক্তব্যে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহিদুল হক বলেছেন, গ্রেফতারি পরোয়ানা থানায় পৌঁছামাত্রই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গ্রেফতার করা হবে। সেই সঙ্গে বিএনপি নেতা সালাহ উদ্দিনকে পুলিশ গ্রেফতার করেনি বলে জানান তিনি।

শহিদুল হক বলেন, পত্র পত্রিকা থেকে জানতে পেরেছি, খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানার আদেশ দিয়েছে আদালত। কিন্তু এ আদেশ সংশ্লিষ্ট থানায় এখনও পৌঁছায়নি। পরোয়ানা এসে পৌঁছামাত্রই তাকে গ্রেফতার করা হবে। কারণ আইন সবার জন্য সমান। বিএনপির ‘নিখোঁজ’ যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমেদ সম্পর্কে তিনি বলেন, তাকে পুলিশ বা অন্য কোনো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গ্রেফতার করেনি। তবে তার স্ত্রীর অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। এছাড়া পুলিশ তাকে খুঁজে বের করার চেষ্টা করছে বলেও জানান আইজিপি।

স্বেচ্ছাসেবী সংগঠন ‘জার্নি’ আয়োজিত এ সেমিনারে সভাপতিত্ব করেন সংগঠনের প্রধান উপদেষ্টা ও ঢাবির বাণিজ্য অনুুষদের সাবেক ডিন অধ্যাপক ড. খন্দকার বজলুল হক। সেমিনারে আরও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক মোখলেসুর রহমান, সেক্টর্স কমান্ডার ফোরামের চেয়ারম্যান কে এম শফিউল্লাহসহ প্রমুখ।

Check Also

emi

এশিয়া মডেল ফেস্টে বাংলাদেশের ইমি

মিডিয়া খবর :- বাংলাদেশের মডেল ইমি এ বছর ‘এশিয়ান মডেল অ্যাওয়ার্ড’ পেলেন। রবিবার দক্ষিণ কোরিয়ার সিউলের …

sheikh hasina

স্কুলে দুপুরের খাবারের ব্যবস্থা করতে প্রধানমন্ত্রীর আহবান

মিডিয়া খবর :- দেশের সব স্কুলে দুপুরের খাবারের ব্যবস্থা করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানালেন প্রধানমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *