Home » ইভেন্ট » জয়বাংলা কনসার্ট আজ

জয়বাংলা কনসার্ট আজ

মিডিয়া খবর :-

ঢাকায় আর্মি স্টেডিয়ামে আজ অনুষ্ঠিত হবে জয় বাংলা কনসার্ট। গান করবে শূন্য, নেমেসিস, পাওয়ারসার্জ, আরবোভাইরাস, ক্রিপটিক ফেইট, লালন, চিরকুট ও আর্টসেল। কনসার্টটি বেলা সোয়া ৩টা থেকে শুরু হয়ে চলবে রাত সাড়ে ১০টা পর্যন্ত। আর দর্শনার্থীদের জন্য গেট খোলা হবে বেলা দেড়টায়। নানা ধরনের গানের পাশাপাশি কনসার্টে শিল্পীদের কণ্ঠে শোনা যাবে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গানও।

আয়োজকেরা জানিয়েছেন, এত দিন জয় বাংলা কনসার্ট আয়োজন করা হয়েছে শুধু ঢাকায়। এবার ঢাকার বাইরে সিলেট ও খুলনায় অনুষ্ঠিত হয়েছে কনসার্টটি। ২ মার্চ সিলেটে আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে আয়োজিত হয় ‘রোড টু ৭ মার্চ’ শিরোনামের কনসার্ট। এতে অংশ নেয় দুটি ব্যান্ড মেকানিকস ও নেমেসিস। শুধু তা-ই নয়, প্রথমবারের মতো ঢাকা থেকে সিলেট যাত্রায় যুক্ত করা হয়েছিল ৬০ ফুট দৈর্ঘ্যের এক ক্যারাভান। ক্যারাভানে করেই পরিবেশিত হয় কনসার্ট। সিলেটের পর ৫ মার্চ খুলনার সার্কিট হাউস মাঠে পৌঁছায় ক্যারাভানটি। সেখানকার কনসার্ট শেষ করে ক্যারাভানটি পৌঁছে গেছে ঢাকার কনসার্টে।

গত বছরের অক্টোবর মাসে ইউনেসকো ৭ মার্চের ভাষণকে ‘ডকুমেন্টারি হেরিটেজ’ হিসেবে ঘোষণা করে। তাই এবার আরও জমকালো আয়োজনের পাশাপাশি ঢাকার বাইরেও উদ্যোগটি নেওয়া হয়েছে বলে জানান আয়োজকেরা। ইয়াং বাংলার সহযোগী হয়ে কনসার্টটি আয়োজন করে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)। ২০১৫ সাল থেকে নিয়মিতভাবে আয়োজিত হয়ে আসছে কনসার্টটি।

Check Also

folkfest

আন্তর্জাতিক লোকসংগীত উৎসব ৯ নভেম্বরে

মিডিয়াখবর:- আগামী ৯ নভেম্বর থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ‘ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব ২০১৭’। বনানীর বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে …

বেঙ্গল শাস্ত্রীয় সংগীত উৎসব হবে না এ বছর

মিডিয়া খবর :- ২৩ থেকে ২৭ নভেম্বর ঢাকায় বেঙ্গল শাস্ত্রীয় সংগীত উৎসবের ষষ্ঠ আসর বসার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *