Home » মঞ্চ » খালেদ খানকে উৎসর্গ করে ‘দুই বাংলার নাট্যমেলা’

খালেদ খানকে উৎসর্গ করে ‘দুই বাংলার নাট্যমেলা’

মিডিয়া খবর:-

 ‘দুই বাংলার নাট্যমেলা রবীন্দ্রনাট্য ও অন্যান্য ২০১৫’  শিরোনামে এক নাট্যমেলার আয়োজন করতে যাচ্ছে দেশের প্রথম সারির নাট্যদল প্রাঙ্গনেমোর। মঞ্চ ও টিভি নাটকের জনপ্রিয় অভিনেতা ও নাট্য নির্দেশক যুবদা খ্যাত প্রয়াত খালেদ খানকে উৎসর্গ করে এ নাট্যমেলার আয়োজন করেছে প্রাঙ্গনেমোর।

বিগত ৫টি নাট্যমেলার অভিজ্ঞতা ও সাফল্যের ধারাবাহিকতায় ৬ষ্ঠবারের মতো ৬ থেকে ১২ মার্চ পযর্ন্ত সপ্তাব্যাপী এ নাট্যমেলার আয়োজন করেছে সংগঠনটি।

৬ মার্চ নাট্যমেলার উদ্বোধন করবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। এসময় আরো উপস্থিত থাকবেন মঞ্চসারথি আতাউর রহমান, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. রণজিৎ কুমার বিশ্বাস, ইন্দরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্র বাংলাদেশের পরিচালক সিদ্ধার্থ চট্টোপাধ্যায়, বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকী প্রমুখ।

উদ্বোধনী দিনে মঞ্চায়িত হবে ভারতের পূর্ব-পশ্চিম  নাট্যদলের রক্তকরবী, ও  সময়  নাট্যদল ঢাকার ভাগের মানুষ। এরপর একে একে প্রদর্শিত হবে আয়োজক দল প্রাঙ্গনেমার এর শেষের কবিতা, সুবচন নাট্য সংসদ এর মহাজনের নাও, থিয়েটার আর্ট ইউনিট এর  না- মানুষি জমিন , শব্দনাট্যচর্চা কেন্দ্রের তৃর্তীয় একজন, প্রাঙ্গনেমোর নাট্যদলের শ্যামা প্রেম, নাট্যতীর্থের কংকাল, কল্যাণী নাট্যচর্চা কেন্দ্র ভারতের তৃর্তীয় আরেকজন, মহাকাল নাট্যসম্প্রদায়ের নিশিমন বিসর্জন’, কল্যাণী নাট্যচর্চা কেন্দ্র ভারতের মেয়েটি, ও নয়ে নাটুয়া ভারতের হাওয়াই।

এ সম্পর্কে প্রাঙ্গনেমোর নাট্যদলের পরিচালক অনন্ত হীরা বলেন, আমরা বিশ্বাস করি বাঙালির শুদ্ধ নাট্যচর্চার প্রধান অবলম্বন রবীন্দ্রনাথ ঠাকুর-এর নাটকের চর্চাকে বেগবান করতে এ জাতীয় নাট্যোৎসব আয়োজন একটি উল্লেখযোগ্য ভূমিকা পালন করে। এ নাট্যোৎসব দুইবাংলার নাট্যকর্মীদের এবং ঢাকা ও ঢাকার বাইরের নাট্যকর্মী ও দর্শকদের মধ্যে একটি বন্ধুত্বের সেতু নির্মাণ করবে বলে আমরা আশা করি।

Check Also

দুই বাংলার থিয়েটার ক্যাম্প

মিডিয়া খবর :- শুরু হল শব্দ নাট্যচর্চা কেন্দ্র’র উদ্যোগে  দুই বাংলার প্রথম আন্তর্জাতিক থিয়েটার ক্যাম্প। শব্দ নাট্যচর্চা কেন্দ্র’র …

শিল্পকলায় উৎসবের শেষদিনে সুরগাঁও

মিডিয়া খবর :- আজ রবিবার গঙ্গা যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসরে শেষ দিনে মঞ্চায়িত হবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *