Home » খেলা » ক্রিকেটারদের সর্বোচ্চ বেতন ৪ লাখ টাকা
Bangladesh cricket team

ক্রিকেটারদের সর্বোচ্চ বেতন ৪ লাখ টাকা

মিডিয়া খবর :-

শনিবার বিসিবির পরিচালনা পর্ষদের সভায় বাংলাদেশের ক্রিকেটারদের বেতন বাড়িয়ে করা হয়েছে ৪ লাখ টাকা। ‘এ’ ক্যাটাগরির সর্বোচ্চ বেতন ছিল আড়াই লাখ টাকা। এবার সেখানে তাদের বেতন দেড় লাখ বাড়িয়ে করা হয়েছে ৪ লাখ টাকা। আন্তর্জাতিক ক্রিকেটে ক্রম অগ্রসরমান দলটির ক্রিকেটারদের বেতন বিগ ‘থ্রি’ দেশের ক্রিকেটারদের সঙ্গে তুলনা করলে কিছুই না। যদিও সিনিয়র ক্রিকেটারদের দাবি ছিল ৮ লাখ টাকা করার। তবু এ বৃদ্ধিতে তারা সন্তুষ্ট বলেই জানা গেছে। 

 

৪ লাখ টাকা করে বেতন পাবেন ‘এ’ প্লাস ক্যাটাগরিতে থাকা ৫ ক্রিকেটার— মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক ও মাহমুদউল্লাহ। বিসিবি তাদের চুক্তিভুক্ত ক্রিকেটারদের ৫টি গ্রেডে বেতন দিয়ে থাকে।

‘এ’ গ্রেডের বেতন ২ লাখ থেকে ৩ লাখ, ‘বি’ গ্রেডের বেতন দেড় লাখ থেকে ২ লাখ, ‘সি’ গ্রেডের বেতন ১ লাখ থেকে দেড় লাখ ও ‘ডি’ গ্রেডের বেতন ৭৫ হাজার টাকা থেকে বাড়িয়ে এক লাখ টাকা করা হয়েছে।  এ সভায় বেতন বাড়ানোর সঙ্গে সঙ্গে ম্যাচ ফি ও অন্যান্য ভাতাও বাড়ানো হয়েছে।

এই সুবিধা যে সব ক্রিকেটাররা পাবেন তাদের নাম নতুন করে চূড়ান্ত করা হয়নি। তবে বিসিবি সভাপতি জানিয়েছেন, সেই সংখ্যা ১৫ থেকে ১৮ জন হতে পারে। চুক্তিতে দেখা যেতে পারে তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, কামরুল ইসলাম রাব্বি ও মোসাদ্দেক হোসেনকে। বাদ পড়ার সম্ভাবনা আছে নাসির হোসেন, আরাফাত সানি, আল আমিন হোসেনের।

Check Also

বাংলাদেশ-ভারতের লড়াইগুলো

মিডিয়া খবর:- ১৭ মার্চ ২০০৭ এ পোর্ট অফ স্পেনে ভারতকে বাংলাদেশ পরাজিত করায়  দিন বদলাতে …

koholi

বাংলাদেশ নিজেদের দিনে ভয়ংকর দল

মিডিয়া খবর:- বাংলাদেশ-ভারত লড়াই। রোমাঞ্চ, উত্তেজনায় টগবগ করছে গোটা বিশ্ব। আজ এজবাস্টনে চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *