Home » সঙ্গীত » কোনালের তীব্র প্রতিবাদের গান
konal

কোনালের তীব্র প্রতিবাদের গান

মিডিয়া খবর :-

ভিন্নধর্মী মিউজিক ভিডিওতে কুনাল গেয়েছেন রবীন্দ্রনাথ ঠাকুরের গান, চোখে পড়ার মতন এর গল্প। মানুষের মাঝে তীব্রভাবে স্থান করে নিচ্ছে গান আর এর ভিডিওটা। নারী konalনিপিড়নের বিরুদ্ধে রুপক সাংকেতিক আশ্রয়ে তীব্র এক প্রতিবাদের ছবি উঠে এসেছে ভিডিওটির গল্পে। 

দশর্কের প্রশংসা পেয়ে প্রচারিত হচ্ছে কোনালের গাওয়া গান যদি তোর যাক শুনে কেউ না আসে তবে একলা চলোরে, নারীকে একা চলার সাহসে সাহসী করবে গানটি।

কোনাল গণমাধ্যমে জানিযেছেন ধর্ষণ ও যৌন নিপীড়নের বিরুদ্ধে সচেতনতা বাড়াতেই এই ভিডিও তৈরি করেছেন,  ভিডিওর ভাবনাও তার।

কোনালের ভাষ্যটা এমন, ‌‘এটি আমার খুব প্রিয় একটি গান। আমি যখন বিষণ্ন থাকি, তখন এটি শুনলে ভীষণ উৎসাহ পাই। ‌সাম্প্রতিক ধর্ষণ ও যৌন নিপীড়ন নিয়ে আমরা অনেকে সোচ্চার হচ্ছি। সামাজিক মাধ্যমগুলোতে লিখছি বা তথ্য শেয়ার করছি। এর বাইরে তো কিছু করতে পারছি না! কেউ চাইলেও পারছেন না বা কেউ পারলেও হয়তো করছেন না। আমি একজন শিল্পী। আমি তাই গান দিয়ে কিছু একটা করতে চেয়েছে। আর এ কারণে যে গানে আমি নিজে উৎসাহ পাই, সেটিকেই বেছে নিয়েছি। এরপর গানের ভিডিওর কনসেপ্টগুলো তৈরি করি।’

ভিডিওতে কল্পনা ও ভিএফক্সের মাধ্যমে বাস্তবতা দেখানো হয়েছে। বেশ কয়েটি চরিত্র এগুলো উপস্থাপন করেছে। কোনাল নিজেও এতে অভিনয় করেছেন।
এ গানটির নতুনভাবে সংগীতায়োজন করেছেন নির্ঝর চৌধুরী ও শাহরিয়ার আলম মার্সেল। ভিডিওটি পরিচালনা করেছেন তানহা জাফরীন। রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিনে এটি চ্যানেল আইয়ের ইউটিউবে প্রকাশিত হয়েছে।

যুগোপযোগী একটি ভাবনা ও তার প্রয়োগের জন্য কোনালকে ধন্যবাদ।

Check Also

তাহসান ও পূজার গান

মিডিয়া খবর :- সংগীতশিল্পী তাহসান ও পূজা আবারও এক সঙ্গে গাইলেন । ‘একটাই তুমি’ রোমান্টিক …

ন্যান্সির মিউজিক ভিডিও

মিডিয়া খবর :- নতুন বছরের প্রারম্ভে ৩১ ডিসেম্বর রাতে ইউটিউবে মাই সাইন্ডের অফিসিয়াল চ্যানেলে প্রকাশিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *