Home » টেলিভিশন » কৃষকের ঈদ আনন্দ

কৃষকের ঈদ আনন্দ

ঢাকা:-

নদীমাতৃক বাংলাদেশের জীবন ও সংস্কৃতির সঙ্গে নদীর যে সম্পর্ক সে সম্পর্ক আর কোন কিছুর নেই। নদীই কৃষি, নদীই আবাসন, নদীই যোগাযোগ, নদী মানুষের ভাল-মন্দের সঙ্গে যুক্ত এক গভীর সূত্র। এ বিষয়টিকে মাথায় রেখেই ঈদে দর্শকদের সবচেয়ে সাড়া জাগানো অনুষ্ঠান চ্যানেল আই’র কৃষকের ঈদ আনন্দের ধারণপর্ব সম্পন্ন হয় একেকটি নদীপাড়ে। এবারও কৃষকের ঈদ আনন্দ ধারণ করা হয়েছে পদ্মাপাড়ে। রাজবাড়ি জেলা সদরের উড়াকান্দিতে। উড়াকান্দি এক প্রাচীন নৌ-যোগাযোগের কেন্দ্র। দূর-দূরান্ত থেকে সেখানে জাহাজ স্টিমার ভিড়তো এক সময়। পদ্মা ভাঙতে ভাঙতে সেসব ঘাটের আর  অস্তিত্ব নেই। একেবারে ভাঙনের মুখে থাকা একটি চরে এবারের আয়োজন।

kri
বিশ্বকাপ উত্তাপকে স্মৃতিতে রেখে এবার ‘কৃষকের ঈদ আনন্দ’-এ রাখা হয়েছে বিশ্বকাপ ও ফুটবল বিষয়ক একটি প্রতিযোগিতা ‘মাস্ক পিকে’। নতুন প্রতিযোগিতার মধ্যে রয়েছে কৃষাণীদের ‘কলসী কাঁখে বধূ যায়, কার কলসি কে বাঁচায়’, ও ‘কৃষকদের হাটে হাঁড়িভাঙা খেলা’। দারুণ চিত্তাকর্ষক খেলা। এবার ব্যতিক্রম ছিল কলাগাছে ওঠা প্রতিযোগিতার ক্ষেত্রেও। প্রতিবার হয় তৈলাক্ত কলাগাছ বেয়ে ওঠা প্রতিযোগিতা, এবারের ব্যতিক্রম তৈলাক্ত গায়ে কলাগাছ বেয়ে ওঠা। যা আকর্ষণ বাড়িয়েছে অনেক বেশি। এবারের অনেকটা দুঃসাধ্য এই প্রতিযোগিতায় তৈলাক্ত গায়ে কলাগাছে উঠে ২১ ইঞ্চি টেলিভিশন জিতে নিয়েছে এলাকার দৃষ্টিপ্রতিবন্ধী এক যুবক। চ্যানেল আই’র পক্ষ থেকে তার চোখের উন্নত চিকিৎসার ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়েছেন ‘কৃষকের ঈদ আনন্দ’-এর পরিকল্পক, উপস্থাপক ও পরিচালক শাইখ সিরাজ।

kri-1এবারের অনুষ্ঠানে অন্যান্য আয়োজনের মধ্যে ছিল বাস্কেটে ভেজিটেবল, ঝুলে ঝুলে বাঁশ পার, বালিশ লড়াইয়ের মতো আকর্ষণীয় প্রতিযোগিতা। এসব প্রতিযোগিতার মাঝে মাঝে এবারও থাকছে ঐতিহ্য, স্মৃতি ও প্রসিদ্ধ বিষয় নিয়ে প্রামাণ্যচিত্র। ‘কৃষকের ঈদ আনন্দ’ চ্যানেল আইতে প্রচার হবে ঈদুল ফিতরের দ্বিতীয় দিন বিকাল সাড়ে ৪টায়।

kri-3

Check Also

অবশেষে ১৮ নভেম্বরে দীপ্ত টিভি

মিডিয়া খবর:- ৬ ঘন্টার নতুন অনুষ্ঠানমালা, নাটক ও খবর নিয়ে ১৮ নভেম্বরে সম্প্রচার কার্যক্রম শুরু করবে দীপ্ত টিভি। …

যমুনায় যোগ দিলেন ফারহানা নিশো

মিডিয়া খবর:- গত ১৮ তারিখ রাতের খবর পাঠ করে জনপ্রিয় খবর পাঠক ও উপস্থাপিকা ফারহানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *