Home » নিউজ » কানাডায় কন্জুসের ৭১৫তম প্রদর্শনী

কানাডায় কন্জুসের ৭১৫তম প্রদর্শনী

মিডিয়া খবর :- 

বাংলাদেশের সর্বাধিক মঞ্চা ন্চায়িত নাটক, লিয়াকত আলী লাকী নির্দেশিত ‘কন্জুস নাটকের ৭১৫তম প্রদর্শনী অনুষ্ঠিত হবে আজ কানাডার নোভা স্কশিয়াত ঐতিহ্যবাহী এস্টর থিয়েটার হলে ।

উল্লেখ্য, কানাডার নোভা স্কশিয়ায় অনুষ্ঠিতব্য ‘লিভারপুল ইন্টারন্যাশনাল থিয়েটার ফেস্টিভাল ২০১৮’তে অংশগ্রহণের জন্য মনোনীত হয়েছে লোক নাট্যদলের দর্শকনন্দিত প্রযোজনা তারিক আনাম খান রূপান্তরিত এবং লিয়াকত আলী লাকী নির্দেশিত নাটক ‘কঞ্জুস’। আজ (২০ অক্টোবর) টরেন্টোর লিভারপুলের ঐতিহ্যবাহী ‘এস্টর থিয়েটার স্টেজ’-এ কঞ্জুসের প্রদর্শনী অনুষ্ঠিত হবে। উৎসবে বিশ্বের দশটি দেশের নির্বাচিত নাটকসমূহ প্রদর্শিত হচ্ছে।

উৎসবে অংশগ্রহণের জন্য লোক নাট্যদলের ১২ সদস্যের একটি দল ১৭ তারিখ কানাডায় পৌছেছে। দলের অধিকর্তা লিয়াকত আলী লাকীর নেতৃত্বে আরো যারা উৎসবে অংশগ্রহণের জন্য কানাডা সফর করছেন তারা হলেন- স্বদেশ রঞ্জন দাসগুপ্ত, সাবিনা বারী লাকী, সামসুদ্দিন আহমেদ সাগর, মনিরুল হাসান সরকার, রুবেল শঙ্কর, মাসউদ সুমন, আজিজুর রহমান সুজন, খাদিজা মোস্তারী মাহিন, পলি কুজুর ও শাহরিয়ার কামাল।

বাংলাদেশের সর্বাধিক মঞ্চায়িত নাটক ‘কঞ্জুস’ ইতোমধ্যে ৭১৪তম মঞ্চায়ন সম্পন্ন করেছে। কানাডার উৎসবে নাটকটির ৭১৫তম প্রদর্শনী অনুষ্ঠিত হবে। ইতোপূর্বে দেশের বিভিন্ন এলাকা সহ ভারত, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও ইউরোপের বিভিন্ন আন্তর্জাতিক উৎসবে অংশগ্রহণ করে প্রশংসিত হয়েছে। একাধিক আন্তর্জাতিক উৎসবে অর্জন করেছে সম্মানজনক পুরষ্কার।

উৎসবে অংশগ্রহণ শেষে লোক নাট্যদলের সদস্যরা কানাডা’র টরেন্টো এবং যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বসবাসরত বাংলাভাষী সংষ্কৃতিকর্মীদের সাথে মতবিনিময়সভায় অংশগ্রহণ করবেন। আগামী ২৭ অক্টোবর দলটি দেশে ফিরবে।

Check Also

রূপসজ্জাকরদের গুরু বঙ্গজিৎ দত্ত

মিডিয়া খবর:-  বিশিষ্ট রূপসজ্জা শিল্পী বঙ্গজিৎ দত্ত আলোকিত করে গেছেন বাংলার নাট্যাঙ্গন। বঙ্গজিৎ দত্তকে বলা …

folk feast

নভেম্বরে হচ্ছে ফোকফেস্ট

মিডিয়া খবর :-   ১৫ নভেম্বর শুরু হতে যাচ্ছে ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট-২০১৮। তিনদিনব্যাপী এই উৎসবে শেষ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *