Home » খেলা » ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা কাশিয়ানীতে 

ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা কাশিয়ানীতে 

মিডিয়া খবর :-    :- পরশ উজির :-

সম্প্রতি গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার সাজাইল ইউনিয়নের মহানাগ গ্রামে শাকের শাহ্ দেওয়ানের ১০১ তম আবির্ভাব উপলক্ষে বিরাট এক “ঘোড়দৌড়” প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে গেল।

প্রযুক্তিগত উন্নয়ন ও আধুনিকতার ছোয়ায় ক্রমেক্রমে বিলুপ্তপ্রায় হয়ে হারিয়ে যাচ্ছে গ্রাম বাংলার ঐতিহ্যসমূহ। গ্রাম বাংলার ঐতিহ্যেকে ধরে রাখতে প্রতিবছর শাকের শাহ্ দেওয়ানের মেলা উপলক্ষে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়। শাকের শাহ্ দেওয়ানের মেলা কমিটির উদ্যোগে গত ২৩শে মার্চ শুক্রবার আয়োজন করা হয় ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা । ঘোড়দৌড় প্রতিযোগিতায় বিভিন্ন স্থান হতে আসা মোট ৭টি ঘোড়া অংশগ্রহণ করে। অংশগ্রহণকারী ঘোড়াদের মধ্যে থেকে মেলা কমিটির পক্ষ থেকে প্রথম স্থান অধিকারী ঘোড়াকে ৭ হাজার, দ্বিতীয় স্থান অধিকারীকে ৫ হাজার ও তৃতীয় স্থান অধিকারীকে ৩ হাজার টাকা দিয়ে পুরস্কৃত করা হয়।

উক্ত ঘোড়দৌড় প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন কাশিয়ানী উপজেলা আওয়ামীলীগের সভাপতি জনাব মোঃ মোক্তার হোসেন, কাশিয়ানী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জনাব কাজী জাহাঙ্গীর আলম, কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব মোঃ আজিজুর রহমান, শাকের শাহ্ দেওয়ান মেলা কমিটির সভাপতি জাহিদুর রহমান সহ গ্রামের সকল গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 

Check Also

Bangladesh cricket team

বাংলাদেশের খেলা শুরু ১২ মে থেকে

মিডিয়া খবর :- আগামীকাল ১২ মে থেকে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডের মুখোমুখি হবে …

Bangladesh cricket team

ক্রিকেটারদের সর্বোচ্চ বেতন ৪ লাখ টাকা

মিডিয়া খবর :- শনিবার বিসিবির পরিচালনা পর্ষদের সভায় বাংলাদেশের ক্রিকেটারদের বেতন বাড়িয়ে করা হয়েছে ৪ লাখ টাকা। ‘এ’ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *