Home » নিউজ » এশিয়া মডেল ফেস্টে বাংলাদেশের ইমি
emi

এশিয়া মডেল ফেস্টে বাংলাদেশের ইমি

মিডিয়া খবর :-

বাংলাদেশের মডেল ইমি এ বছর ‘এশিয়ান মডেল অ্যাওয়ার্ড’ পেলেন। রবিবার দক্ষিণ কোরিয়ার সিউলের কোয়েক্স মিলনায়তনে এক জমকালো অনুষ্ঠানে মূল ধারার মডেল হিসেবে নিজ দেশে জনপ্রিয় হয়েছেন, ১৩টি দেশের এমন ১৩ জন মডেলকে এই পুরস্কার দেওয়া হয়। এর মধ্য দিয়ে শেষ হয় কোরিয়া মডেল অ্যাসোসিয়েশনের উদ্যোগে এশিয়ার মডেলদের নিয়ে সবচেয়ে বড় আয়োজন এশিয়া মডেল ফেস্টের ১৩তম আসর।

এর আগে গত শুক্রবার ছিল এশিয়া মডেল ফেস্টের নবীন মডেল খোঁজার আয়োজন ‘ফেস অব এশিয়া’। ২৭টি দেশের শতাধিক মডেলের মধ্যে এ বছর সেরা মডেল হয়েছেন চীনের ম্যা ইয়েন। সেরা পুরুষ মডেল হয়েছেন শ্রীলঙ্কার অমর সিং ইসানকা আর সেরা নারী মডেল হয়েছেন দক্ষিণ কোরিয়ার সিন চ্যা ইন। সেরা নবীন মডেল খোঁজার এই প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন স্মরণ রহমান। গত ২৫ মার্চ শুরু হওয়া ১২ দিনের এশিয়া মডেল ক্যাম্পে অংশ নিয়েছেন তিনি।

এশিয়া মডেল অ্যাওয়ার্ড অনুষ্ঠানে তিন হাজারের বেশি দর্শক উপস্থিত ছিলেন, যার বেশির ভাগই তরুণ। সেরা ডিজাইনারদের নকশা করা পোশাকে ফ্যাশন শোতে অংশ নেন ২৩টি দেশের মডেল। ‘এশিয়ান মডেল অ্যাওয়ার্ড’ পাওয়া মডেলদের জন্যও ছিল একটি বিশেষ ফ্যাশন কিউ। তবে পুরো অনুষ্ঠানের আকর্ষণ ছিল জনপ্রিয় কে-পপ (কোরিয়ান পপ) শিল্পীদের পরিবেশনা। জনপ্রিয় কে-পপ দল ইউএসবি ও বিটুবিসহ ৫টি কে-পপ দল মাতিয়ে রাখে বিরাট মিলনায়তন। কোরিয়ান এই সংগীত এখানকার তরুণদের মধ্যে ভীষণ জনপ্রিয়। প্রিয় শিল্পীর গান শোনার জন্য মিলনায়তনের বাইরে সকাল থেকে ভিড় করে কোরিয়ান তরুণেরা। এশিয়ান মডেল অ্যাওয়ার্ডে ২০টি পুরস্কার ছিল কোরিয়ান শিল্পীদের জন্য। গান, মডেলিং ও অভিনয়ের জন্য সেরাদের পুরস্কৃত করা হয় একই মঞ্চে।

ক্রসওয়াক কমিউনিকেশনের ব্যবস্থাপনা পরিচালক এম এ মারুফ জানান, আগামী বছর থেকে তাঁরা ‘ফেস অব বাংলাদেশ’ শিরোনামে নতুন মডেল খোঁজার একটি প্রতিযোগিতার আয়োজন করবেন। যার মাধ্যমে সেরা চারজন মডেল এশিয়া মডেল ফেস্টের ‘নিউ স্টার মডেল কনটেস্ট’ ও ‘ফেস অব এশিয়া’য় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে। এ ছাড়া একজন সেলিব্রিটি মডেলকেও এশিয়া মডেল অ্যাওয়ার্ডের জন্য মনোনয়ন দেবেন তাঁরা। তবে আগামী বছরে আয়োজনের বাছাইপ্রক্রিয়াটা তাঁরা এ বছরের শেষের দিকে শুরু করতে চান।ৃ

পুরস্কার বিজয়ীদের সঙ্গে ইমিএ বছর থেকে এশিয়া মডেল ফেস্টে আনুষ্ঠানিকভাবে যুক্ত হয়েছে বাংলাদেশ। এশিয়ার দেশগুলোর মডেলিং ও ফ্যাশন জগতের সবচেয়ে বড় এ আয়োজনে এখন থেকে প্রতিবছর পূর্ণ পরিসরে অংশ নেবে বাংলাদেশ। বাংলাদেশে এশিয়া মডেল ফেস্ট সমন্বয় ও আয়োজন করবে বাংলাদেশি যোগাযোগ ও অনুষ্ঠান ব্যবস্থাপনা প্রতিষ্ঠান ক্রসওয়াক কমিউনিকেশন ও কোরিয়ান প্রতিষ্ঠান কোরবান।

 

(courtesy – kaler kantho)

 

Check Also

পদ্মা ব্রিজ

পদ্মাসেতুর ৬০০ মিটার দৃশ্যমান

মিডিয়া খবর :- পদ্মা সেতুর চতুর্থ স্প্যানটি বসানোর কাজ শেষ হয়েছে রবিববার সকাল পৌনে ৭টায় …

meem mantasa

মিম মানতাসা নতুন লাক্স সুপারস্টার

মিডিয়া খবর:- শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে আলোর রোশনাই তারার আলোয় আলোকিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *