Home » টেলিভিশন » ইত্যাদি এবার তিতাসের তীরে

ইত্যাদি এবার তিতাসের তীরে

Share Button

মিডিয়া খবর :-

দেশের আকর্ষণীয় স্থানগুলোতে ইত্যাদি  ধারণের ধারাবাহিকতায় এবার ধারণ করা হল ব্রাহ্মণবাড়িয়ায়। গত ১৬ মার্চ ব্রাহ্মণবাড়িয়ার তিতাস নদীর তীরে ধারণ করা হয় এবারের ইত্যাদি। এ পর্বে রয়েছে ব্রাহ্মণবাড়িয়ার ইতিহাস-ঐতিহ্য এবং প্রাকৃতিক গ্যাসের ওপর একটি তথ্যসমৃদ্ধ প্রতিবেদন।

‘ইত্যাদি’ রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। এবারের ইত্যাদিতে মূল গান রয়েছে একটি। দেশাত্মবোধক এ গানটি গেয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার সন্তান সৈয়দ আবদুল হাদী। গানটি লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান এবং সুর ও সঙ্গীতায়োজন করেছেন রাজেশ। ব্রাহ্মণবাড়িয়াকে নিয়ে একটি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন ব্রাহ্মণবাড়িয়ার অভিনেত্রী জাকিয়া বারী মম। তার সঙ্গে ছিলেন স্থানীয় এক দল নৃত্যশিল্পী। 

হানিফ সংকেত বলেন, ‘১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময় তিতাস গ্যাসফিল্ডের ট্রান্সমিটার ব্যবহার করে স্থানীয় জনগণ রেডিও সম্প্র্রচারের মতো দুঃসাহসিক পদক্ষেপ নিয়েছিলেন। আমাদের মুক্তিযুদ্ধের বহু বীরগাঁথায় সমৃদ্ধ এই জেলা। তাই স্বাধীনতার এই গৌরবোজ্জ্বল মাসে ইত্যাদি ধারণের জন্য ব্রাহ্মণবাড়িয়াকে বেছে নেওয়া হয়েছে। স্থানীয় প্রশাসন ও সাধারণ মানুষের স্বতঃস্ম্ফূূর্ত অংশগ্রহণ ও আন্তরিক সহযোগিতায় অনুষ্ঠানটি ধারণ করা হয়।’ ৩০ মার্চ রাত ৮টার বাংলা সংবাদের পর এ পর্বটি বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে।

Check Also

বাংলাভিশনের পরিচালক হলেন ব্যবস্থাপনা পরিচালক

মিডিয়া খবর:- বেসরকারি স্যাটেলাইট টিভি চ্যানেল বাংলাভিশনের প্রতিষ্ঠাকাল থেকেই অন্যতম পরিচালক হিসেবে দায়িত্ব পালন করে …

banglavission

দশম বর্ষে বাংলাভিশন

মিডিয়া খবর :- দৃষ্টি জুড়ে দেশ’- এ স্লোগান নিয়ে ২০০৬ সালের ৩১শে মার্চ আনুষ্ঠানিক সম্প্রচার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Shares