Home » চলচ্চিত্র » আসছে মুখ ও মুখোশ
মুখ ও মুখোশ

আসছে মুখ ও মুখোশ

মিডিয়া খবর :-

গোলাম মোস্তফা শিমুলের চলচ্চিত্র মুখ ও মুখোশ সেন্সরে ১০ মাস আটকে ছিল, আপিলের পর আনকাট ছাড়া পেয়েছে, অবশেষে মুক্তির তারিখ নির্ধারণ করা হয়েছে ১৩ জুলাই, কানাডার টরেন্টোতে গতবছর ২৭ মার্চ ছবিটি ওর্য়াল্ড প্রিমিয়ার হয়, সেখানে চলচ্চিত্রটি ব্যাপক প্রশংসিত হয়। 

বাংলাদেশের প্রথম সবাক চলচ্চিত্র ‘মুখ ও মুখোশ’ ছবিটির কাজ শেষ হয় ১৯৫৬ সালে। ৬০ বছর পর একই শিরোনামে  সম্পূর্ণ আলাদা গল্প নিয়ে কাজ করেছেন পরিচালক। 

কটি প্রেম যে প্রেমের স্বীকৃতি মেলেনা, যে প্রেমের পরিনামও শুভ হয়না, আর যে রাজনীতির পরিনাম হয় ভয়াবহ, সেররকম একটি প্রেম ও রাজনীতির গল্প নিয়েই মুখ ও মুখোশ, প্রতিটি মানুষের ভেতরে থাকে অনেকগুলো সত্ত্বা, অনেকগুলো মুখোশ। আলাদা আলাদা মানুষের সাথে আমাদের সম্পর্কটা হয় আলাদা, পাল্টে যায় আচরণ, দৃষ্টিভঙ্গি পাল্টে দেয় আমাদের মুখোশ। মুখ ও মুখোশ – রুপ ও রুপকের মতন এ ছবিতে মানুষের সাথে মানুষের সম্পর্কের টানাপোড়েনে কিভাবে মানুষের মুখোশ পাল্টে যায় তা দেখানোর চেষ্টা করা হয়েছে।
ছবিতে দুই সময়ের দুটি গল্প আছে যা শেষে গিয়ে এক হয়ে মেশে। এটিকে প্রেম ও রাজনিতির ছবি বলা যায়। মুলত: একজন উত্তর আধুনিক মানুষের জীবনের কিছু সময়কে তুলে ধরা হয়েছে এ ছবিতে।
 
এ ছবিতে অভিনয় করেছেন কাজী রাজু , নাফিসা চৌধুরী নাফা, দীপান্বিতা মার্টি, কামাল আহমেদ, খায়রুল আলম সবুজ, মঞ্জুরুল আলম পান্না প্রমুখ। ছবিতে দুটি গান আছে। গান দুটি গেয়েছেন সুবীর নন্দী ও ফাতেমা তুজ্ জোহরা। লিখেছেন গোলাম মোস্তফা শিমুল, সুর করেছেন ফিরোজ কবির ডলার।

Check Also

gonoadalot

প্রামাণ্যচিত্র গণ আদালত সেন্সর পার করল

মিডিয়া খবর :- বিশিষ্ট নির্মাতা কাওসার চৌধুরীর প্রামাণ্যচিত্র ‘গণ আদালত’-এর সেন্সর হয়ে গেলো। কোন রকমের ছুরি-কাঁচি …

মাহি ও সাইমনের আনন্দ অশ্রু

মিডিয়া খবর :- আনন্দ অশ্রু ছবিটি  তৈরি হচ্ছে, ছবির নায়িকা মাহিয়া মাহি ও নায়ক সাইমন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *