Home » প্রোফাইল » আলাউদ্দীন আলীর আজীবন সম্মাননা লাভ

আলাউদ্দীন আলীর আজীবন সম্মাননা লাভ

মিডিয়া খবর:-

প্রায় চল্লিশ বছর ধরে সুরের জগতে অম্লান আসনে আসীন আছেন দেশের প্রথিতযশা সুরকার ও সংগীত পরিচালক আলাউদ্দীন আলী। ১৯৭৬ সালে মুক্তিপ্রাপ্ত মীর মোহাম্মদ হালিম পরিচালিত ‘সন্ধিক্ষণ’ চলচ্চিত্রের মধ্য দিয়ে সংগীত পরিচালনা শুরু করেন তিনি। আলাউদ্দীন আলী আমজাদ হোসেন পরিচালিত ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সুন্দরী’ ও ‘কসাই’ চলচ্চিত্রের সংগীত পরিচালনা করে পরপর তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। এর পর আরও পাঁচবার তিনি এই সম্মাননা লাভ করেন। এবার আজীবন সম্মাননা পেতে যাচ্ছেন এ্ সুরকার ও সংগীত পরিচালক। আর এ সম্মাননা দিচ্ছেন ‘শুভেচ্ছা সাংস্কৃতিক ফোরাম।
 
এক যুগের বেশি সময় ধরে দেশের বিভিন্ন অঙ্গনে প্রতিষ্ঠিত ব্যক্তিদের সম্মাননা জানিয়ে আসছে ‘শুভেচ্ছা সাংস্কৃতিক ফোরাম’। এই ফোরাম আয়োজিত ‘মাদকমুক্ত সমাজ গঠনে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হবে আসছে ১৩ জানুয়ারি বিকাল সাড়ে ৫টায় রাজধানীর জাতীয় জাদুঘর প্রধান মিলনায়তনে। এ অনুষ্ঠানেই আজীবন সম্মাননা প্রদান করা হবে সুরকার ও সংগীত পরিচালক আলাউদ্দীন আলীকে। এবারই প্রথম তিনি আজীবন সম্মাননা পেতে যাচ্ছেন।
 
আলাউদ্দীন আলী বলেন, ‘ফোরামটি সম্পর্কে ইতিমধ্যে অবগত হয়েছি। শ্রোতা-দর্শকের ভালোবাসাই আমার কাছে সব সময় বড় মনে হয়েছে। কোনো সংগঠন কর্তৃক পুরস্কার সেই ভালোবাসারই বহিঃপ্রকাশ বলে মনে করি।
 

Check Also

gazi mazharul anwar

ট্রিবিউট টু গাজী মাজহারুল আনোয়ার

মিডিয়া খবর :- গাজী মাজহারুল আনোয়ার, চলচ্চিত্র পরিচালক, গীতিকার, সুরকার, কাহিনীকার, চিত্রনাট্যকার, সংলাপ রচয়িতা, প্রযোজক …

nirob, labonya

বিয়ে করছেন নীরব-লাবণ্য

মিডিয়া খবর:- আগামী ২৮ অক্টোবর বিবাহ বন্ধনে আবদ্ধ হতে যাচ্ছেন শ্রোতাপ্রিয় আরজে-টিভি উপস্থাপক নীরব এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *