Home » সঙ্গীত » আব্দুল জব্বারের কোথায় আমার নীল দরিয়া

আব্দুল জব্বারের কোথায় আমার নীল দরিয়া

মিডিয়া খবর:-

১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় স্বাধীনবাংলা বেতার কেন্দ্র থেকে প্রচারিত ’সালাম সালাম হাজার সালাম সকল শহীদ স্মরণে, আমার হৃদয় রেখে যেতে চাই তাদের স্মৃতির চরণে’ সহ অসংখ্য জনপ্রিয় ও কালজয়ী গানের স্রষ্টা জীবন্ত কিংবদন্তী কণ্ঠশিল্পী মোহাম্মদ আব্দুল জব্বার এবার প্রকাশ করলেন তার নতুন মৌলিক গানের অ্যালবাম কোথায়  আমার নীল দরিয়া।

সম্প্রতি অনলাইনে মুক্তি পাওয়া অ্যালবামটিতে গান আছে ৯টি । অ্যালবামটির গানগুলো লিখেছেন মোঃ আমিরুল ইসলাম। সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন গোলাম সারোয়ার। 

এ অ্যালবামের উল্লেখযোগ্য গান- আমি আপন ঘরের জানলাম না খবর, মা আমার  মসজিদ, এখানে  আমার পদ্মা মেঘনা,  প্রেমের বিষকাঁটা, নয়নে মেখোনা কাজল, আমি দুঃখকে বলেছি ইত্যাদি।

অ্যালবাম সম্পর্কে শিল্পী আব্দুল জব্বার জানান, এটি আমার প্রথম অ্যালবাম। অ্যালবামটি করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত, গানগুলোর কথা অসাধারণ। এর মধ্যে মা, মাটি, দেশ, ধর্ম, সমাজ সবই আছে। আশা করছি দেশ ও দেশের বাইরের অগণিত ভক্ত শ্রোতারা আমার কোথায়  আমার নীল দরিয়া অ্যালবামটি  পছন্দ করবেন।

সত্যিকারের সঙ্গীতপ্রেমী এবং নতুন  শিল্পীরা এই অ্যালবামের গান থেকে অনেক কিছু শিখতে পারবে বলে মনে করেন শিল্পী আব্দুল জব্বার। এ প্রসঙ্গে গীতিকার আমিরুল ইসলাম বলেন, এই  অ্যালবামে সব  আবেগের গান রয়েছে। গানগুলো শ্রোতা মনে দাগ কাটবে। তাছাড়া শ্রদ্ধেয় আব্দুল জব্বার ভাই বাংলা গানের জীবন্ত কিংবদন্তি। আমার লেখা গানে তিনি কণ্ঠ দিয়েছেন, এটা আমার পরম  প্রাপ্তি।  এজন্য আমি শ্রদ্ধেয় জব্বার ভাইয়ের কাছে চির কৃতজ্ঞ।  

অ্যালবামটি  প্রকাশ করেছে মম মিউজিক সেন্টার।

জীবন্ত কিংবদন্তী কণ্ঠশিল্পী আব্দুল জব্বার ’বঙ্গবন্ধু স্বর্ণপদক’ (১৯৭৩), একুশে পদক (১৯৮০), স্বাধীনতা পদক (১৯৯৬), জহির রায়হান চলচ্চিত্র পুরস্কারসহ ছোট বড় আরো অনেক সম্মাননা লাভ করেছেন।

Check Also

আসিফ আকবরের নতুন গান ফু

মিডিয়া খবর :- বাইরে বৃষ্টি, দুজনের হাতে চায়ের মগ, পাশাপাশি দাঁড়িয়ে সংগীতশিল্পী আসিফ আকবর ও …

তাহসান ও পূজার গান

মিডিয়া খবর :- সংগীতশিল্পী তাহসান ও পূজা আবারও এক সঙ্গে গাইলেন । ‘একটাই তুমি’ রোমান্টিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *